ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
রাজবাড়ী জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় গুরুত্বপূর্ণ বিভিন্ন বিষয়ে আলোচনা
  • আসাদুজ্জামান নুর
  • ২০২১-১১-১৪ ১৩:৪৭:৩৯
রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় গতকাল ১৪ই নভেম্বর সকালে কমিটির উপদেষ্টা রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা গতকাল ১৪ই নভেম্বর সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।

   কমিটির সভাপতি জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে সভায় কমিটির উপদেষ্টা রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহউদ্দিন, পাংশা পৌরসভার মেয়র ওয়াজেদ আলী মাস্টার, গোয়েন্দা সংস্থা এনএসআই’র উপ-পরিচালক মোঃ শরিফুল ইসলাম, সহকারী জেলা শিক্ষা অফিসার শামসুন্নাহার চৌধুরী, মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপ-পরিচালক আজমীর হোসেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ শরীফুল ইসলাম, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ তানভীর হোসেন খান, বিআরটিএ’র রাজবাড়ী সার্কেলের সহকারী পরিচালক (ইঞ্জিঃ) লিটন বিশ্বাস, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব, জেলা বাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মুরাদ হাসান প্রমুখ বক্তব্য রাখেন। গত মাসের সভার কার্যবিবরণী পাঠ করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এবং অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সূবর্ণা রাণী সাহা। এ সময় রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার ফাহমি মোঃ সায়েফ, গোয়ালন্দ উপজেলা নির্বাহী অফিসার আজিজুল হক খান মামুন, জেলা কারাগারের জেল সুপার হুমায়ুন কবিরসহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তা ও কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।

   সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী তার বক্তব্যে বলেন, বানীবহের সাম্প্রতিক হত্যাকাণ্ডের ঘটনাটি অত্যন্ত দুঃখজনক। আওয়ামী লীগ হত্যার রাজনীতিতে বিশ্বাস করে না। আশা করি পুলিশ ঘটনার সাথে জড়িতদের শনাক্ত করে আইনেও আওতায় আনবে। তবে নিরীহ মানুষ যেন হয়রানীর শিকার না হয় সেদিকেও খেয়াল রাখতে হবে। তিনি আরও বলেন, যতদিন দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ব্রিজ বা টানেল না হচ্ছে ততদিন ঘাটের যানজটের ভোগান্তি দূর হবে না। এছাড়াও তিনি গোয়ালন্দ মোড় এলাকায় মহাসড়কে আটকে রাখা ট্রাকগুলোকে আলাদীপুরের দিকে না রেখে বসন্তপুরের দিকে এবং দৌলতদিয়া ঘাট এলাকায় রাস্তার উপর না রেখে ঘাটের টার্মিনালে রাখতে বলেন। 

   জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, আজ থেকে এসএসসি পরীক্ষা শুরু হয়েছে। পরীক্ষার সাথে সংশ্লিষ্ট সবাইকে দায়িত্বশীলতার সাথে কাজ করতে হবে। তরুণ প্রজন্মের ধূমপান ও বাল্য বিবাহ প্রতিরোধে সকলকে সচেষ্ট হতে হবে। আসন্ন ইউপি নির্বাচনগুলো সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে সুন্দরভাবে করার জন্য আমরা সচেষ্ট রয়েছি। সম্ভাব্য একজন প্রার্থী অনাকাঙ্খিত ঘটনার শিকার হয়েছেন। এতে আমরা আরও সচেতন হয়ে গেছি যাতে এ ধরনের ঘটনা আর না ঘটে। আশা করি ঘটনার সাথে জড়িতরা দ্রুত ধরা পড়বে। এছাড়া সার্বিকভাবে জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো রয়েছে। 

   অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহউদ্দিন বলেন, সবার সহযোগিতায় দুর্গা পূজা, জেলা আওয়ামী লীগের সম্মেলন ও গোয়ালন্দ উপজেলার ২টি ইউপি নির্বাচন আমরা ভালোভাবে শেষ করতে পারেছি। কালুখালী, বালিয়াকান্দি ও রাজবাড়ী সদর উপজেলার ইউনিয়ন পরিষদগুলোর আসন্ন নির্বাচনে যাতে কোন কোন দুর্ঘটনা না ঘটতে পারে সে ব্যাপারে আমাদের নজরদারী রয়েছে। বানীবহের আব্দুল লতিফ মিয়ায় হত্যাকাণ্ডের সাথে জড়িতদের আমরা ইতিমধ্যে চিহ্নিত করতে পেরেছি। সবাই সচেতন থাকলে এ ধরনের অনাকাঙ্খিত ঘটনা ঘটবে না।    

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মহান মে দিবসে র‌্যালী-আলোচনা সভা
রাজবাড়ীতে দুই ব্যাংকের  প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
সর্বশেষ সংবাদ