ঢাকা সোমবার, জানুয়ারী ১৭, ২০২২
বৈরী আবহাওয়ায় দৌলতদিয়া ঘাটে আটকে থাকা যানবাহনের দীর্ঘ সারি
  • মইনুল হক মৃধা
  • ২০২১-১২-০৬ ০০:৪৩:০১
ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে বৈরী আবহাওয়ায় ফেরী চলাচল ব্যাহত হওয়ায় দৌলতদিয়া ঘাট এলাকায় আটকে থাকা যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে -মাতৃকণ্ঠ।

ঘূর্ণিঝড় জাওয়াদের প্রভাবে বৈরী আবহাওয়ায় ফেরী চলাচল ব্যাহত হওয়ায় দৌলতদিয়া ঘাট এলাকায় আটকে থাকা যানবাহনের দীর্ঘ সারি সৃষ্টি হয়েছে। 

  সরেজমিন ঘুরে দেখা গেছে, দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে বাংলাদেশ হ্যাচারী পর্যন্ত মহাসড়কের ৩ কিলোমিটার জুড়ে ২ সারিতে প্রায় ৬শত যানবাহন আটকে রয়েছে। এর মধ্যে এক সারিতে অপচনশীল পণ্যবাহী প্রায় ৪শত ট্রাক-কাভার্ডভ্যান এবং অপর সারিতে প্রায় ২শত পচনশীল পণ্যবাহী ট্রাক ও যাত্রীবাহী বাস নদী পারের অপেক্ষায় রয়েছে। এতে বিরতিহীন গুড়ি গুড়ি বৃষ্টির মধ্যে যানবাহনগুলোর যাত্রী ও চালক-শ্রমিকদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। 

  ঝিনাইদহ থেকে ছেড়ে আসা একটি ট্রাকের চালক কামরুল ইসলাম বলেন, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুট মানেই ভোগান্তি। প্রতিনিয়তই এমন ভোগান্তির শিকার হয়ে ফেরী পারাপার হতে হয়। নদী পারের জন্য ঘাটে এসে ঘন্টার পর ঘণ্টা অপেক্ষা করতে হয়। 

  বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্পোরেশন (বিআইডব্লিউটিসি)’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক(বাণিজ্য) জামাল উদ্দিন জানান, যাত্রীবাহী বাস ও পচনশীল পণ্যবাহী ট্রাকগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করা হচ্ছে। বর্তমানে এই নৌরুটে ছোট-বড় মিলিয়ে ১৬টি ফেরী চলাচল করছে। 

দৌলতদিয়ায় আটক ২ গাঁজাসেবীর ভ্রাম্যমাণ আদালতে ১মাসের জেল
দৌলতদিয়া পতিতাপল্লী থেকে ইয়াবাসহ বিক্রেতা গ্রেফতার
কালুখালীর কালিকাপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান তপন দত্তের মৃত্যু
সর্বশেষ সংবাদ