ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে রাজবাড়ীতে পরিকল্পনা সভা
  • চঞ্চল সরদার
  • ২০২১-১২-০৭ ১৩:২০:১৬
জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে গতকাল ৭ই ডিসেম্বর রাজবাড়ী সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে অবহিতকরণ ও পরিকল্পনা সভায় জেলা প্রশাসক দিলসাদ বেগম বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন (১১ই ডিসেম্বর-১৪ই ডিসেম্বর) উপলক্ষে রাজবাড়ীতে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।
  রাজবাড়ী সিভিল সার্জন অফিসের আয়োজনে গতকাল ৭ই ডিসেম্বর দুপুরে সিভিল সার্জন অফিসের সম্মেলন কক্ষে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক দিলসাদ বেগম বক্তব্য রাখেন।
  সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটনের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক গোলাম মোঃ আজম, অন্যান্যের মধ্যে জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসনে ইয়াসমিন করিমী, জেলা তথ্য অফিসার শাহিন মিয়া, ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ সাহাবুদ্দিন ও পাংশা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোহাম্মদ হাসনাত আল মতিন প্রমুখ বক্তব্য রাখেন। 
  ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সম্পর্কিত পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন করেন সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ নুজহাত সুলতানা। 
  সভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনের গুরুত্ব তুলে ধরে বলেন, জেলার শতভাগ শিশুকে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে। কোন শিশু যাতে বাদ না যায় সেদিকে খেয়াল রাখতে হবে। ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খেলে শিশুদের রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়ে। অসুখ-বিসুখ থেকে দূরে থাকতে পারে।
  সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন বলেন, আগামী ১১ই ডিসেম্বর থেকে ১৪ই ডিসেম্বর পর্যন্ত ৪ দিনব্যাপী ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন অনুষ্ঠিত হবে। রাজবাড়ী জেলায় ৪২টি ইউনিয়নের ১২৮টি ওয়ার্ডে স্থায়ী-অস্থায়ী ১ হাজার ৬৬টি কেন্দ্রে ১ লক্ষ ৩২ হাজার ৪ শত ১০ জন শিশুকে ভিটামিন এ খাওয়ানো হবে। তার মধ্যে ৬ থেকে ১১ মাস বয়সী শিশুর সংখ্যা ১৬ হাজার ৩০ জন ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুর সংখ্যা ১ লক্ষ ১৬ হাজার ৩ শত ৮০ জন। এছাড়াও ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে ২হাজার ১ শত ৩২জন স্বেচ্ছাসেবক দায়িক্ত পালন করবেন। শিশুদের নিকটবর্তী কেন্দ্রে নিয়ে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাপসুল খাওয়াতে হবে।

 

স্থানীয় নির্বাচনে এমপি ও মন্ত্রীরা প্রভাব বিস্তার করতে পারবে না--নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
শেরে বাংলা বালিকা উচ্চ বিদ্যালয়ে শ্রেণিকক্ষে ‘ওয়াটার বেল’ কার্যক্রম
রাজবাড়ী জেলা পরিষদ চেয়ারম্যানকে সতর্ক করলো জেলা নির্বাচন অফিসার
সর্বশেষ সংবাদ