ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
রাজবাড়ী জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় গুরুত্বপূর্ণ বিষয়ে আলোচনা ও সিদ্ধান্ত গ্রহণ
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২১-১২-১২ ১৩:৩৩:২৩
রাজবাড়ী কালেক্টরেটের সম্মেলন কক্ষে গতকাল ১২ই ডিসেম্বর সকালে জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় জেলা প্রশাসক ও কমিটির সভাপতি দিলসাদ বেগম বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১২ই ডিসেম্বর সকালে কালেক্টরেটের সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়। 

  জেলা প্রশাসক ও কমিটির সভাপতি দিলসাদ বেগমের সভাপতিত্বে সভায় সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন, অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সূবর্ণা রাণী সাহা, গোয়ালন্দ পৌরসভার মেয়র নজরুল ইসলাম মন্ডল, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান ফরিদ হাসান ওদুদ, আনসার ও ভিডিপির জেলা কমান্ডেন্ট মোঃ রাশেদুজ্জামান, সমাজসেবা অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপ-পরিচালক রুবাইয়াত মোঃ ফেরদৌস, মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপ-পরিচালক আজমীর হোসেন, জেল সুপার নাহিদা সুলতানা, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক তানভীর হোসেন খান, বিআরটিএ’র সহকারী পরিচালক লিটন কুমার দাস, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মাহমুদুর রহমান, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি ও এনজিও রাসের নির্বাহী পরিচালক লুৎফর রহমান লাবু প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার কর, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ, উপজেলা নির্বাহী অফিসাগণ, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণসহ কমিটির অন্যান্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

  সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম বিজয়ের মাসে স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধুসহ স্বাধীনতা যুদ্ধের সকল শহীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, বর্তমানে দেশের ইউনিয়ন পরিষদ নির্বাচন চলাকালীন সময়ে অন্য যে কোন জেলার চেয়ে রাজবাড়ী জেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো রয়েছে। ছোট-খাট দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া গোয়ালন্দ, বালিয়াকান্দি ও কালুখালী উপজেলার ইউপি নির্বাচন অত্যন্ত সুষ্ঠু ও সুন্দরভাবে সম্পন্ন করা সম্ভব হয়েছে। আশা করি রাজবাড়ী সদর ও পাংশা উপজেলার আসন্ন ইউনিয়ন পরিষদগুলোর নির্বাচনও সকলের সহযোগিতায় সুষ্ঠু ও সুন্দরভাবে করা সম্ভব হবে। সেই লক্ষ্যে জেলা প্রশাসন, জেলা নির্বাচন অফিস ও পুলিশ বিভাগসহ নির্বাচন সংশ্লিষ্ট সকলে অত্যন্ত আন্তরিকতার সাথে কাজ করছে। বর্তমানে রাজবাড়ী শহরের বিভিন্ন এলাকায় মাদক ব্যবসায়ী, সন্ত্রাসী ও বেপরোয়া মোটর সাইকেল চালকদের তৎপরতা লক্ষ্য করা যাচ্ছে বলে অনেক সদস্য উল্লেখ করেছেল। আমি আশা করি এই সকল অপরাধ দমনের সাথে সংশ্লিষ্ট বিভাগ কার্যকর ব্যবস্থা গ্রহণ করবে। বর্তমানে দেশের করোনা পরিস্থিতি কিছুটা সহনীয় পর্যায়ে থাকলেও বিশ্ব স্বাস্থ্য সংস্থার তথ্য অনুযায়ী করোনার নতুন মারাত্মক ভ্যারিয়েন্ট ওমিক্রন আফ্রিকা ফেরত বাংলাদেশের দুই নারী ক্রিকেটারের দেহে শনাক্ত হওয়ায় সারা বিশ্বের ন্যায় আমারাও ঝুঁকির মধ্যে রয়েছি। যদিও নতুন ভ্যারিয়েন্টে ওই দুই জন ছাড়া অন্য কেউ এখন আক্রান্ত হয়নি, তারপরও সেটি যাতে সারা দেশে ছড়াতে না পারে সে জন্য আমাদের সকলকে টিকা গ্রহণসহ সরকার নির্দেশিত স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে এবং বাধ্যতামূলকভাবে মাস্ক পরতে হবে। 

  এছাড়াও সভায় বিজয় দিবসে সকল মাদ্রাসায় জাতীয় পতাকা সঠিকভাবে উত্তোলন, মাদক নিয়ন্ত্রণ, জলাশয় ভরাট না করা, রাজবাড়ী সদর ও পাংশা উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচন, নারী নির্যাতন, বাল্য বিবাহ, সন্ত্রাস, চুরি-ছিনতাই, হিন্দু সম্প্রদায়ের বিভিন্ন মন্দিরে বিশেষ মহলের নাশকতার উদ্দেশ্যে প্রতীমা ভাংচুরের ঘটনা, খ্রিস্টান সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব বড়দিন পালনের প্রস্তুতি, অসাধু ব্যবসায়ীদের দ্রব্যমূল্য বৃদ্ধির কারসাজী রোধে পদক্ষেপ গ্রহণ, গোয়ালন্দে অটোরিক্সা ছিনতাইয়ের পর চালককে হত্যা, জেলা কারাগারের সামনে অবৈধভাবে মোটরযান পার্কিং, ছাত্রদের হাফ ভাড়া, গোয়ালন্দে বিআইডব্লিউটিসির ওয়েট স্কেলের সামনের যানজট, শিক্ষার্থীদের করোনার ভ্যাকসিন গ্রহণ, রাজবাড়ী-কুষ্টিয়া আঞ্চলিক মহাসড়কের কাজের অগ্রগতিসহ জেলার আইন-শৃঙ্খলা সংক্রান্ত বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করা হয়।

বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে রাজবাড়ীর জেলা প্রশাসকের বাণী
সর্বশেষ সংবাদ