ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
পরিবেশ অধিদপ্তরের উদ্যোগে বালিয়াকান্দির ইটভাটা মালিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২১-১২-১৩ ১৩:১৫:৫৪
রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ইটভাটা মালিকদের সাথে পরিবেশ অধিদপ্তরের ফরিদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে গতকাল ১৩ই ডিসেম্বর সকালে কার্যালয়ের সভা কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

পরিবেশ অধিদপ্তরের ফরিদপুর জেলা কার্যালয়ের উদ্যোগে গতকাল ১৩ই ডিসেম্বর সকালে কার্যালয়ের সভা কক্ষে রাজবাড়ীর বালিয়াকান্দি উপজেলার ইটভাটা মালিকদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। 

   পরিবেশ অধিদপ্তরের ফরিদপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক এ.এইচ.এম রাসেদের সভাপতিত্বে সভায় সহকারী পরিচালক মিতা রাণী দাস ও পরিদর্শক মনিরুজ্জামান শেখসহ বালিয়াকান্দি উপজেলার ইটভাটা মালিকগণ বক্তব্য রাখেন এবং তাদের মতামত তুলে ধরেন। 

   সভায় উপ-পরিচালক এ.এইচ.এম রাসেদ ‘ইট প্রস্তুত ও ভাটা স্থাপন (নিয়ন্ত্রণ) (সংশোধন) আইন-২০১৯’ মোতাবেক ইটভাটা পরিচালনার জন্য বালিয়াকান্দি উপজেলার ইটভাটা মালিকদের অনুরোধ জানান এবং আইন অনুযায়ী নিষিদ্ধ এলাকায় অবস্থিত ইটভাটার কার্যক্রম বন্ধ করাসহ আধুনিক প্রযুক্তিতে রূপান্তর করা হয়নি এমন ইটভাটাগুলোকে জিগজ্যাগে রূপান্তর করতে বলেন। এছাড়াও তিনি জ্বালানী হিসেবে কাঠ ব্যবহার না করা, প্রয়োজনীয় কাগজপত্র আপডেট (হালনাগাদ) রাখা এবং আইন অনুযায়ী মাটি ব্যবহারসহ বিভিন্ন বিষয়ে ইটভাটা মালিকদের নির্দেশনা দেন।   

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ