ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
পরিবার পরিকল্পনা বিভাগের সেবা সপ্তাহ উপলক্ষ্যে রাজবাড়ীতে এডভোকেসী সভা
  • আসাদুজ্জামান নুর
  • ২০২১-১২-১৩ ১৩:১৭:২৮
রাজবাড়ীতে পরিবার পরিকল্পনা বিভাগের সেবা সপ্তাহ উপলক্ষ্যে গতকাল ১৩ই ডিসেম্বর বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এডভোকেসী সভা অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

পরিবার পরিকল্পনা বিভাগের সেবা সপ্তাহ (১৮-২৩ ডিসেম্বর) উপলক্ষ্যে রাজবাড়ীতে এডভোকেসী সভা অনুষ্ঠিত হয়েছে।

   জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১৩ই ডিসেম্বর বিকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এই এডভোকেসী সভা অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে সভায় সিভিল সার্জন ডাঃ মোহাম্মদ ইব্রাহিম টিটন, পরিবার পরিকল্পনা বিভাগের জেলা কার্যালয়ের উপ-পরিচালক গোলাম মোঃ আজম, সহকারী উপ-পরিচালক কামরুল ইসলাম, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার করসহ উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তাগণ বক্তব্য রাখেন।

   সভাপতির বক্তব্য জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, পরিবার পরিকল্পনার বিষয়গুলো স্কুল-কলেজ থেকেই ছাত্র-ছাত্রীদের জানা উচিত। যখন দরকার হবে তখন জানার থেকে আগে জানা থাকলে তারা সচেতন হতে পারে। পরিবার পরিকল্পনার কোন পদ্ধতিটি গ্রহণ করতে হবে সেটাও জানা থাকা দরকার। আমরা যখন কোন পদ্ধতির কথা বলবো তখন সেটি কতদিন ব্যবহার করবো সেটা জানা থাকা দরকার। অনেক সময় দেখা যায়, স্টুডেন্ট অবস্থায় মেয়েদের বিয়ে হলে জন্মনিয়ন্ত্রণ পদ্ধতি ব্যবহারের ফলে তারা বন্ধ্যা (সন্তান জন্ম দিতে অসমর্থ) হয়ে যায়। করোনাকালীন সময়ে অল্প বয়সী যে সকল মেয়েদের বিয়ে হয়েছে তারা যোন এই অল্প বয়সেই গর্ভধারণ না করে সেদিকে পরিবার পরিকল্পনা বিভাগকে নজর দিতে হবে। সেই সাথে অপরিকল্পিত জন্ম রোধে কাজ করতে হবে। প্রেগনেন্ট (গর্ভবতী) অবস্থার পাশাপাশি সন্তান জন্ম দেয়ার পরও ডাক্তারের কাছে যেতে হবে।    

রাজবাড়ী-ঢাকা-ভাঙ্গা রুটে দুই জোড়া নতুন ট্রেন উদ্বোধন আজ
রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ