ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
মুজিব জন্মশতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে রাজবাড়ীতে মোটর শোভাযাত্রা
  • আসাদুজ্জামান নুর
  • ২০২১-১২-১৩ ১৩:১৮:৪৬

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষ্যে রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে মোটর শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। 

   গতকাল ১৩ই ডিসেম্বর সকালে রাজবাড়ীর বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দান থেকে এই মোটর শোভাযাত্রা বের হয়। আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে মোটর শোভাযাত্রা উদ্বোধনের পূর্বে সংক্ষিপ্ত আলোচনা পর্বে জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে এবং অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, বিশেষ অতিথি হিসেবে জেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল হোসেন, এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী বিমল কুমার দাশ, সমাজসেবা অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপ-পরিচালক রুবাইয়াত মোঃ ফেরদৌস, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপ-পরিচালক এস.এম সহীদ নূর আকবর প্রমুখ বক্তব্য রাখেন। 

   প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, বিজয় দিবস উদযাপনের আগে এই শোভাযাত্রার মাধ্যমে সরকারের অর্জন ও উন্নয়নমূলক কর্মকান্ডগুলো প্রতিটি সরকারী বিভাগ ফুটিয়ে তোলার চেষ্টা করেছে। এখন গ্রাম ও শহরের মধ্যে তেমন তফাৎ নেই। বর্তমান সরকারের উন্নয়নের ছোঁয়া সব জায়গায় ছড়িয়ে পড়ছে। কৃষি,  বিদ্যুৎ, শিক্ষাসহ সকল ক্ষেত্রে দেশ এগিয়ে যাচ্ছে। পদ্মা সেতু, মেট্রোরেলসহ অনেক বড় বড় কাজ হচ্ছে। সরকারের ধারাবাহিকতায় এসব কিছু সম্ভব হচ্ছে। বঙ্গবন্ধুর কন্যার হাত ধরেই দেশের উন্নয়ন হচ্ছে। ঘুষ-দুর্নীতি পরিহার করে সবাই মিলে কাজ করতে হবে। আসন্ন চতুর্থ ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে যেন কোন ঝামেলা না হয় সেদিকে পুলিশকে নজর দিতে হবে। অন্য জেলায় কী হচ্ছে সেটা না, রাজবাড়ীতে যাতে সুন্দর ও স্বচ্ছভাবে নির্বাচন হয় সে ব্যাপারে সচেষ্ট থাকতে হবে। আমেরিকা আমাদের মানবাধিকার লঙ্ঘনের কথা বলছে, অথচ তাদের দেশেই সবচেয়ে বেশী মানবাধিকার লঙ্ঘন হয়। তারা বাংলাদেশের কথা বলে, কিন্তু সৌদি আরব যে বিনা বিচারে মানুষ মারে তার কথা বলে না। কারণ তারা সৌদি আরব থেকে তেল নেয়।

   জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, যাদের রক্তের বিনিময়ে আমরা স্বাধীন দেশ পেয়েছি তাদের প্রতি গভীর শ্রদ্ধা জানাচ্ছি। আজকের এই মোটর শোভাযাত্রায় সরকারী যে সকল দপ্তর অংশগ্রহণ করেছে তাদেরকে ধন্যবাদ জানাচ্ছি। শোভাযাত্রার রুট নির্ধারণসহ সার্বিক সহযোগিতা করায় পুলিশ সুপারকেও ধন্যবাদ জানাচ্ছি। স্বাধীনতার ৫০ বছরে দেশের অসামান্য উন্নয়ন হয়েছে। গড় আয়ু ৪৪ বছর থেকে বেড়ে ৭২ বছর হয়েছে। রাজবাড়ী জেলার শতভাগ এলাকায় বিদ্যুৎ পৌঁছে গেছে। দেশের সাথে তাল মিলিয়ে সকল ক্ষেত্রেই রাজবাড়ী এগিয়ে যাচ্ছে।

   উল্লেখ্য, জেলা প্রশাসনসহ বিভিন্ন সরকারী দপ্তরের ৫১টি সুসজ্জিত গাড়ী মোটর শোভাযাত্রায় অংশগ্রহণ করে। শোভাযাত্রাটি গোয়ালন্দ মোড়সহ বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে।   

রাজবাড়ী-ঢাকা-ভাঙ্গা রুটে দুই জোড়া নতুন ট্রেন উদ্বোধন আজ
রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ