ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
গোয়ালন্দে প্রতিবন্ধী নেতার বিরুদ্ধে যৌন হয়রানী ও অর্থ আত্মসাতের অভিযোগ
  • মইনুল হক মৃধা
  • ২০২১-১২-১৯ ১৬:০৪:৩৮

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার থ্রী স্টার প্রতিবন্ধী উন্নয়ন সংস্থার বহিষ্কৃত সভাপতি শহিদ শেখের বিরুদ্ধে যৌন হয়রানী ও অর্থ আত্মসাতের অভিযোগ উঠেছে। 

  গতকাল ১৯শে ডিসেম্বর বেলা ১২টার দিকে তার বিরুদ্ধে ঢাকা-খুলনা জাতীয় মহাসড়কের গোয়ালন্দ পৌরসভার সামনে মানববন্ধন করেছে শতাধিক প্রতিবন্ধী নারী-পুরুষ। মানববন্ধনে অংশগ্রহণকারী প্রতিবন্ধীরা জানায়, শহিদ শেখ সংগঠনের সভাপতি থাকাকালীন সময়ে প্রায় সাড়ে ৪শত সদস্যের আড়াই বছরের সঞ্চয়ের অন্তত সাড়ে ৪ লাখ টাকা আত্মসাৎ করেছে। অসহায় প্রতিবন্ধীরা অনেক কষ্ট করে এই টাকা সঞ্চয় জমা করেছিল। এর পাশাপাশি সে উপজেলার সহকারী কমিশনার (ভূমি)’র নাম ব্যবহার করে প্রতিবন্ধীদের বরাদ্দকৃত ঘর দেয়ার কথা বলে বিভিন্ন প্রতিবন্ধীর কাছ থেকে টাকা নিয়েছে। এছাড়াও সে এসহায় এক প্রতিবন্ধীর মা’কে যৌন হয়রানী করেছে। 

  হুসাইন নামে একজন প্রতিবন্ধী বলেন, সরকারীভাবে প্রতিবন্ধীদের জন্য ১০টি ঘর বরাদ্দ দেয়া হয়। প্রতিবন্ধী নেতা হিসেবে শহীদ শেখকে নাম দেয়ার দায়িত্ব দেন উপজেলা সহকারী কমিশনার(ভূমি)। কিন্তু সে ১০টির জায়গায় ২০ জনের নিকট থেকে সরকারী ঘর দেয়ার কথা বলে ১০ থেকে ৩৫ হাজার টাকা করে হাতিয়ে নেয়। 

  এ ব্যাপারে অভিযুক্ত শহিদ শেখ বলেন, তার বিরুদ্ধে আনা যৌন হয়রানীর অভিযোগসহ অন্যান্য অভিযোগ ভিত্তিহীন। তার বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ হিসেবে মানববন্ধনসহ বিভিন্ন অভিযোগ করা হচ্ছে। প্রতিবন্ধীদের সঞ্চয়ের টাকা তিনি আত্মসাৎ করেননি। কোন সদস্য যদি তার সঞ্চয়ের টাকা ফেরত চায় তাহলে দিয়ে দেয়া হবে। 

  এ ব্যাপারে সহকারী কমিশনার(ভূমি) মোঃ রফিকুল ইসলাম জানান, আমার নাম ব্যবহার করে টাকা গ্রহণের বিষয়ে ৭জন প্রতিবন্ধী লিখিত অভিযোগ করেছিল। আমি শহিদ শেখকে ডেকে এনে ইতিমধ্যে ৫জনের টাকা ফেরত দেয়ার ব্যবস্থা করেছি। অপরদের কাছ থেকে টাকা গ্রহণের বিষয়টি সে অস্বীকার করেছে। তাই তাদেরকে আদালতে মামলা দায়ের করতে বলেছি। 

 রাজবাড়ীতে ছাত্রলীগের উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ
বালিয়াকান্দিতে চলাচলকারী অবৈধ যানবাহন  প্রতিনিয়ত ঘটাচ্ছে দুর্ঘটনা॥নির্বিকার প্রশাসন
রাজবাড়ী জেলা নির্মাণ শ্রমিকের উদ্যোগে মহান মে দিবস পালিত
সর্বশেষ সংবাদ