ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
রাজবাড়ীতে ইউনিয়ন পরিষদ নির্বাচনে জনগণের পছন্দের প্রতিফলন ঘটবে--- জেলা প্রশাসক দিলসাদ বেগম
  • আসাদুজ্জামান নুর
  • ২০২১-১২-২২ ১৩:৩১:৩৪
রাজবাড়ীর জেলা প্রশাসক দিলসাদ বেগম গতকাল ২২শে ডিসেম্বর সকালে সদর উপজেলা পরিষদের অডিটোরিয়ামে ১৪টি ইউনিয়ন পরিষদের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের সাথে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন -মাতৃকণ্ঠ।

চতুর্থ ধাপে আগামী ২৬শে ডিসেম্বর অনুষ্ঠিতব্য রাজবাড়ী সদর উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের (চেয়ারম্যান এবং সাধারণ ও সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য) সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

  সদর উপজেলা প্রশাসন ও উপজেলা নির্বাচন অফিসের আয়োজনে গতকাল ২২শে ডিসেম্বর সকালে উপজেলা পরিষদের অডিটোরিয়ামে এই মতবিনিময়  সভা অনুষ্ঠিত হয়। 

  সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানার সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক দিলসাদ বেগম, বিশেষ অতিথি হিসেবে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, জেলা নির্বাচন অফিসার মাসুদুর রহমান, রাজবাড়ী থানার ওসি মোহাম্মদ সাহাদাত হোসেন, প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের মধ্যে মিজানপুর ইউপির চেয়ারম্যান প্রার্থী মোঃ কবির উদ্দিন শিকদার বাবলু, টুকু মিজি, আতিয়ার রহমান, খানখানাপুর ইউপির চেয়ারম্যান প্রার্থী একেএম ইকবাল হোসেন মিয়া, রামকান্তপুর ইউপির চেয়ারম্যান প্রার্থী আবুল হাশেম বিশ্বাস, আব্দুর রহিম মোল্লা, চন্দনী ইউপির চেয়ারম্যান প্রার্থী আব্দুর রব, আব্দুল মালেক শিকদার, মূলঘর ইউপির চেয়ারম্যান প্রার্থী ওহিদুজ্জামান শেখ, বসন্তপুর ইউপির চেয়ারম্যান প্রার্থী মির্জা বদিউজ্জামান বাবু, আলীপুর ইউপির চেয়ারম্যান প্রার্থী বজলুর রশিদ মিঞা মিলন, বরাট ইউপির চেয়ারম্যান প্রার্থী শেখ মনিরুজ্জামান সালামসহ কয়েকজন সদস্য প্রার্থী (সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডের) বক্তব্য রাখেন। 

  সভা সঞ্চালনা করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আকাশ কুমার কুন্ডু। এ সময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহউদ্দিন, গোয়েন্দা সংস্থা এনএসআই’র উপ-পরিচালক মোঃ শরিফুল ইসলাম, জেলা পুলিশের বিশেষ শাখার(ডিএসবি) ডিআইও-১ মোঃ সাইদুর রহমান, আলীপুর, বানীবহ ও মিজানপুর ইউপি নির্বাচনের রিটার্নিং অফিসার (সদর উপজেলা নির্বাহী অফিসার স্বপন কুমার সাহা), পাঁচুরিয়া, বরাট ও দাদশী ইউপি নির্বাচনের রিটার্নিং অফিসার (গোয়ালন্দ উপজেলা নির্বাচন অফিসার) মোঃ নিজাম উদ্দিন, খানগঞ্জ, চন্দনী ও রামকান্তপুর ইউপি নির্বাচনের রিটার্নিং অফিসার (উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আতাহার আলী), শহীদওহাবপুর, মূলঘর ও খানখানাপুর ইউপি নির্বাচনের রিটার্নিং অফিসার (উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা) মাহ্মুদ হাসান খান এবং বসন্তপুর ও সুলতানপুর ইউপি নির্বাচনের রিটার্নিং অফিসার (উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা) ডাঃ খায়ের উদ্দিনসহ নির্বাচন সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। 

  প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, রাজবাড়ীর মানুষ শান্তিপ্রিয়। বিভিন্ন সময় বিভিন্ন কারণে দেশের বিভিন্ন স্থানে শান্তি-শৃঙ্খলা নষ্ট হলেও রাজবাড়ীতে তেমনটা হয়নি। আশা করি বিজয়ের মাসে ২৬শে ডিসেম্বরের নির্বাচনেও এটা বজায় থাকবে। জনগণ যাদেরকে পছন্দ করে ভোট দিবেন তারাই নির্বাচিত হবেন। সেটা নিশ্চিত করার দায়িত্ব নিয়ে আমরা কাজ করছি। বিগত পৌরসভা নির্বাচনের কথা স্মরণ করে দেখেন-সেটা সুষ্ঠু ছিল। আসন্ন ইউপি নির্বাচনও সুষ্ঠু হবে। নির্বাচনে জুডিসিয়াল ম্যাজিস্ট্রেটরা থাকবেন, নির্বাহী ম্যাজিস্ট্রেটরা থাকবেন, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা থাকবেন। বিগত নির্বাচনগুলোর মতো আসন্ন নির্বাচনও উৎসবমুখর হবে। যারা প্রার্থী হয়েছেন তারা ভিন্ন কোন চিন্তা মাথায় রাখবেন না, তাতে কোন লাভ হবে না। আইন বিরোধী যে কোন কিছু আমরা প্রতিরোধ করবো। 

  পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, যারা প্রার্থী হিসেবে মাঠে আছেন তারা পজিটিভ রোল প্লে করবেন-নেগেটিভ কিছু করবেন না। আপনারা মাঠে খেলবেন, তবে সেটা শৈল্পিকভাবে। সাপ দিয়ে খেলবেন না, তাহলে আমরাও সংহারী হবো। তাতে এতটুকু কার্পণ্য আমরা করবো না। আপনারা রাষ্ট্রকে চ্যালেঞ্জ করবেন না, আইনকে বৃদ্ধাঙ্গুলী দেখাবেন না। সেটা করার চেষ্টা করলে পার পাবেন না। আমরা সজাগ ও সচেতন আছি। বিগত নির্বাচনগুলোতে আমরা আমাদের উপর অর্পিত সরকারী ও রাষ্ট্রীয় দায়িত্ব, আইন ও বিধি-বিধান মেনে পালন করেছি। এই নির্বাচনেও তা করবো। আমাদের সততা, নিষ্ঠা ও আন্তরিকতার কোন অভাব থাকবে না। কেউ অশান্তি করার চেষ্টা করলে তার ঠিকানা হবে জেলখানা। আইন-শৃঙ্খলা রক্ষায় যা যা করার আমরা করবো।  

  জেলা নির্বাচন অফিসার মাসুদুর রহমান বলেন, নির্বাচনকে সুষ্ঠু, সুন্দর, গ্রহণযোগ্য করার জন্য আপনারা সহযোগিতা করবেন। আশা করি সবার সম্মিলিত প্রচেষ্টায় ভালোভাবে নির্বাচন সম্পন্ন করতে পারবো। এছাড়াও তিনি নির্বাচনী আইন, প্রচারণার সময়সীমা, যান চলাচল ও অস্ত্র প্রদর্শনের নিষেধাজ্ঞাসহ নির্বাচন সংশ্লিষ্ট বিভিন্ন বিষয়ে প্রার্থীদেরকে অবহিত করেন এবং প্রার্থীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।      

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ