ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীর নতুন ডিসি দায়িত্ব গ্রহণ করবেন ১৩ই জানুয়ারী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০১-০৯ ১৫:২১:৫২

রাজবাড়ীর নতুন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ পাওয়া আবু কায়সার খান আগামী ১৩ই জানুয়ারী বৃহস্পতিবার দায়িত্বভার গ্রহণ করবেন। 
  জেলা প্রশাসকের কার্যালয় সূত্র জানায়, মন্ত্রিপরিষদ বিভাগের নির্দেশনা মোতাবেক নতুন জেলা প্রশাসক আবু কায়সার খান আগামী ১২ই জানুয়ারী রাজবাড়ীতে আসবেন এবং ১৩ই জানুয়ারী বিদায়ী জেলা প্রশাসক দিলসাদ বেগমের নিকট থেকে দায়িত্বভার গ্রহণ করবেন।
  গত ৫ই জানুয়ারী জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে রাজবাড়ীসহ দেশের ১৩টি জেলায় নতুন জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট পদে নিয়োগ দেওয়া হয়। রাজবাড়ীর জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট হিসেবে নিয়োগ পান জনপ্রশাসন মন্ত্রণালয়ের নিয়োগ, পদোন্নতি ও প্রেষণ অনুবিভাগের প্রেষণ-২ শাখার উপ-সচিব আবু কায়সার খান।
  একই তারিখের অপর এক প্রজ্ঞাপন রাজবাড়ীর বিদায়ী জেলা প্রশাসক দিলসাদ বেগমকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের উপ-সচিব পদে বদলী করা হয়েছে। তিনি ছিলেন রাজবাড়ীর ২২তম জেলা প্রশাসক এবং নারী জেলা প্রশাসক হিসেবে ৫ম। আগামী ১৩ই জানুয়ারী দায়িত্ব হস্তান্তরের পর নতুন কর্মস্থলে যোগদানের জন্য রাজবাড়ী ত্যাগ করবেন বলে জানা গেছে। 
  উল্লেখ্য, ১৯৮৪ সালে ১লা মার্চ মহকুমা থেকে রাজবাড়ী জেলা সৃষ্টির পর এ পর্যন্ত ২২জন জেলা প্রশাসক দায়িত্ব পালন করেছেন। নতুন জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পাওয়া উপ-সচিব আবু কায়সার খান রাজবাড়ী জেলার ২৩তম জেলা প্রশাসক। তিনি ২৪তম বিসিএস(প্রশাসন) ক্যাডারের একজন কর্মকর্তা। তিনি ঢাকা বিশ^বিদ্যালয়ের বাংলা বিভাগ থেকে ২০০১ সালে মাস্টার্স সম্পন্ন করেন। ২৪তম বিসিএস-এর মাধ্যমে নিয়োগ প্রাপ্তির পর ২০০৫ সালে প্রথমে তিনি সহকারী কমিশনার হিসেবে কুড়িগ্রাম জেলা প্রশাসকের কার্যালয়ে যোগদান। এরপর এসিল্যান্ড হিসেবে সুনামগঞ্জ সদর ও মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলায়, সিনিয়র সহকারী সচিব হিসেবে নরসিংদী জেলা প্রশাসকের কার্যালয়ে, এরপর টাঙ্গাইল জেলার দেলদুয়ার উপজেলা নির্বাহী অফিসার হিসেবে ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত কর্মরত ছিলেন। ২০১৪ সালে তিনি শিক্ষা মন্ত্রণালয়ে সিনিয়র সহকারী সচিব হিসেবে যোগদান করেন। সেখানে কর্মরত থাকাকালে ২০১৮ সালে উপসচিব পদে পদোন্নতি পান এবং ২০১৯ সালের মার্চে জনপ্রশাসন মন্ত্রণালয়ে যোগদান করেন। তিনি রাজধানী ঢাকার স্থায়ী বাসিন্দা। পিতা সরকারী চাকুরীজীবী ছিলেন। তার পৈত্রিক নিবাস মাদারীপুর জেলার শিবচর উপজেলায়। তার সহধর্মিনী জিনাত আফরিন সরকারী তিতুমীর কলেজের ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ