ঢাকা সোমবার, জানুয়ারী ১৭, ২০২২
রাজবাড়ী এলজিইডি’র নবাগত নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলামের দায়িত্ব গ্রহণ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০১-১৪ ০৩:০০:১৬

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি’র) রাজবাড়ী জেলা কার্যালয়ের নবাগত নির্বাহী প্রকৌশলী মোঃ রবিউল ইসলাম গতকাল ১৩ই জানুয়ারী সকালে যোগদানের পর বিদায়ী নির্বাহী প্রকৌশলী বিমল কুমার দাশের নিকট থেকে দায়িত্বভার গ্রহণ করেন।
  রাজবাড়ীতে যোগদানের পূর্বে মোঃ রবিউল ইসলাম এলজিইডি’র সদর দপ্তরে নির্বাহী প্রকৌশলী পদে কর্মরত ছিলেন। দায়িত্ব গ্রহণের পর তিনি সততা ও নিষ্ঠার সাথে অর্পিত দায়িত্ব পালনে নিজ দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণসহ সকলের সহযোগিতা কামনা করেন।


  উল্লেখ্য, ১৯৮৪ সালে ১লা মার্চ রাজবাড়ীকে জেলা ঘোষণা করা হয়। জেলা সৃষ্টির পর ১৯৮৫ সালের ২৪শে এপ্রিল রাজবাড়ীতে এলজিইডি’র প্রথম নির্বাহী প্রকৌশলী পদায়ন করা হয়। ওই সময় থেকে গতকাল ১৩ই জানুয়ারী পর্যন্ত প্রায় ৩৭ বছরে মোট ২১জন নির্বাহী প্রকৌশলী দায়িত্ব পালন করেন। নবাগত মোঃ রবিউল ইসলাম রাজবাড়ী এলজিইডি’র ২২তম নির্বাহী প্রকৌশলী।     
  গতকাল বৃহস্পতিবার দৈনিক মাতৃকণ্ঠের সাথে আলাপকালে নবাগত নির্বাহী প্রকৌশলী মোঃ রবিউল ইসলাম বলেন, তিনি ১৯৯২ সালে পিএসসি’র মাধ্যমে এলজিইডি’র ১ম ব্যাচে উপজেলা প্রকৗশলী হিসেবে নিয়োগ পেয়ে বরিশাল জেলার বানারীপাড়া উপজেলায় যোগদান করেন। এরপর তিনি দেশের বিভিন্ন উপজেলা ও জেলায় কর্মরত ছিলেন। নির্বাহী প্রকৌশলী হিসেবে তিনি হবিগঞ্জ, সিরাজগঞ্জ জেলায় এবং সর্বশেষ এলজিইডি’র সদর দপ্তরে কর্মরত ছিলেন। তিনি কুষ্টিয়া জেলার সদরের বাসিন্দা। তিনি দুই পুত্র সন্তানের জনক।     
  বিদায়ী নির্বাহী প্রকৌশলী বিমল কুমার দাশ আগামী ১৫ই জানুয়ারী চাকুরী থেকে অবসর গ্রহণ করবেন। ওইদিন সরকারী ছুটি থাকায় গতকাল ১৩ই জানুয়ারী ছিল তার শেষ কর্মদিবস। এ উপলক্ষে গতকাল ১৩ই জানুয়ারী দুপুরে এলজিইডি’র ফরিদপুর অঞ্চলের তত্ত্বাবধায়ক প্রকৌশলী প্রভাস চন্দ্র বিশ্বাসের উপস্থিতিতে সংবর্ধনা অনুষ্ঠানে কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে নির্বাহী প্রকৌশলী বিমল কুমার দাশকে বিদায় ও নবাগত নির্বাহী প্রকৌশলী মোঃ রবিউল ইসলামকে বরণ করা হয়। দায়িত্ব হস্তান্তরের পর বিদায়ী নির্বাহী প্রকৌশলী বিমল কুমার দাশ রাতে ফরিদপরে নিজ বাড়ীর উদ্দেশ্যে রাজবাড়ী ত্যাগ করেন।

রাজবাড়ী সদরের আলীপুর আশ্রয়ন কেন্দ্রে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলের কম্বল বিতরণ
উন্নত বাংলাদেশ গড়তে সমন্বিতভাবে কাজ করতে হবে ঃ রাজবাড়ীর নবাগত জেলা প্রশাসক
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে লঞ্চে গাদাগাদি করে যাত্রী বহন॥স্বাস্থ্যবিধি উপেক্ষিত
সর্বশেষ সংবাদ