ঢাকা মঙ্গলবার, এপ্রিল ৩০, ২০২৪
রাজবাড়ীর সজ্জনকান্দায় সন্ত্রাসী-চাঁদাবাজ ও মাদক বিক্রিকারী চক্রের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহবান
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০২-২৬ ১৩:৫৬:৪৬

রাজবাড়ী পৌরসভার ৫নং ওয়ার্ডের সজ্জনকান্দা সুজনপাড়ার মারকাজ মসজিদ সংলগ্ন মাঠে সন্ত্রাস, চাঁদাবাজ, জঙ্গীবাদ ও মাদকের বিরুদ্ধে গণপ্রতিরোধ ও সামাজিক সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে গতকাল ২৬শে ফেব্রুয়ারী বিকালে সুধী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
  সমাবেশে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান। 
  স্থানীয় সন্ত্রাস, চাঁদাবাজ, জঙ্গীবাদ, মাদক বিরোধী নাগরিক কমিটির আহ্বায়ক ও কিশোর ক্লাবের সাধারণ সম্পাদক ডাঃ মোঃ জাহিদুজ্জামানের সভাপতিত্বে এবং রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি’র সঞ্চালনায় সমাবেশে অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) মাঈন উদ্দিন চৌধুরী, রাজবাড়ী থানার ওসি মোহাম্মদ শাহাদাত হোসেন, পৌর আওয়ামী লীগের সভাপতি এডঃ মোঃ উজির আলী শেখ, সদর উপজেলা পরিষদের সাবেক ভাইস চেয়ারম্যান এডঃ মোঃ সফিকুল হোসেন সফি, ডাঃ আবুল হোসেন কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আতিয়ার রহমান, সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ আহসানুল করিম চৌধুরী হিটু,  নাগরিক কমিটির সদস্য সচিব ও ডাঃ আবুল হোসেন কলেজের ভাইস প্রিন্সিপাল খন্দকার ফারুক আহম্মেদ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের উপ-পরিদর্শক শীর্ষেন্দু সাহা ও স্থানীয় বাসিন্দা শিরিনা আক্তার প্রমুখ বক্তব্য রাখেন। 
  এ সময় জেলা পুলিশের বিশেষ শাখার ডিআইও-১ মোঃ সাইদুল ইসলাম, ৫নং ওয়ার্ডের বিট অফিসার এসআই কামরুজ্জামান, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাবসহ পুলিশের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও স্থানীয় এলাকাবাসী উপস্থিত ছিলেন।
  প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, আমি কখনো সন্ত্রাসী, মাস্তানী ও অন্যায়কে প্রশ্রয় দেই না। যাদের দ্বারা এই এলাকার শান্তি নষ্ট হচ্ছে, মানুষ কষ্ট পাচ্ছে তাদের বিরুদ্ধে গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে। দল-মত নির্বিশেষে সবাই প্রতিবাদ করলে কেউ সন্ত্রাস, চাঁদাবাজী ও মাস্তানী করার সাহস পাবে না। যারা অন্যায় করে তাদের কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে। 
  তিনি বলেন, এ সভায় উপস্থিত পুলিশ সুপার সব শুনলেন, আশা করি তিনি স্থানীয় সন্ত্রাসীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবেন। এলাকার শান্তি রক্ষার জন্য যা যা করার দরকার করবেন। আমরা সবাই শান্তিতে মিলেমিশে বসবাস করতে চাই। কাউকে অশান্তি করতে দেওয়া হবে না।
  পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, জনগণকে শান্তিতে রাখা আমাদের দায়িত্ব। এ ব্যাপারে সমাজের মানুষেরও দায়িত্ব আছে। আপনারা যেকোনো সমস্যায় আমাকে ফোন দিবেন। আমরা যেকোনো চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। আমরা(পুলিশ) সবসময় আপনাদের পাশে আছি। সন্ত্রাস, চাঁদাবাজ, জঙ্গীবাদ ও মাদকের বিরুদ্ধে সম্মিলিতভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। অন্যায়ের প্রতিবাদ করতে হবে। সন্তানরা কী করে কাদের সাথে মেশে সেদিকে অভিভাবকদের নজর রাখতে হবে। আপনাদের প্রতি অনুরোধ বিয়ে, জন্মদিন, সুন্নতে খাৎনার মতো অনুষ্ঠানে উচ্চস্বরে ডেকসেট বা সাউন্ড সিস্টেম বাজাবেন না। অভিযোগ পেলে পুলিশ ব্যবস্থা গ্রহণ করবে। যেকোনো সমস্যায় পুলিশ আপনাদের পাশে থাকবে। এলাকায় বিট পুলিশিং কার্যক্রম আরও জোরদার করা হবে। দ্রুতই অতিরিক্ত পুলিশ সুপার(সদর সার্কেল) বিট অফিসারকে নিয়ে আপনাদের সাথে বসবেন। আপনারা তাদেরকে সহযোগিতা করবেন।   
  সমাবেশে স্থানীয় বাসিন্দারা অভিযোগ করেন, এলাকায় সন্ত্রাসী-চাঁদাবাজদের দৌরাত্ম্য ও মাদক সংশ্লিষ্ট অপকর্ম বেড়েছে। প্রতিবাদ করতে গেলে হুমকী ও নির্যাতনের শিকার হতে হচ্ছে। এ ব্যাপারে তারা পুলিশ সুপারের জোরালো হস্তক্ষেপ কামনা করেন।
  উল্লেখ্য, গত ৯ই ফেব্রুয়ারী বিকালে অসামাজিক কাজ-কর্মের সহযোগী না হওয়ায় রাজবাড়ী শহরের সজ্জনকান্দা এলাকার কয়েকজননকে মারপিট ও কুপিয়ে জখম করে স্থানীয় সন্ত্রাসী ও চাঁদাবাজ চক্র। এ ঘটনায় রাজবাড়ী থানায় ২টি মামলা দায়ের হয়। মামলার প্রেক্ষিতে পুলিশ মামলার আসামীদের মধ্যে পিয়াল ও রমজানকে ৫০০ পিস ইয়াবাসহ গত ১০ই ফেব্রুয়ারী রাতে সজ্জনকান্দা চরপাড়া এলাকা থেকে গ্রেফতার করে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠায়। এ ছাড়াও মামলার আসামীদের মধ্যে থানা পুলিশ ৬জনকে গ্রেফতার করেছে। 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ