ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
রাজবাড়ীতে বিদেশে কর্মসংস্থানের ব্যবস্থাকরণ বিষয়ে প্রচার-প্রেস ব্রিফিং ও সেমিনার অনুষ্ঠিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২০-০৭-২১ ১৫:০২:৪৩
রাজবাড়ী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে গতকাল ২১শে জুলাই দক্ষ যুব মহিলাকে বিদেশে কর্মসংস্থানের ব্যবস্থা করণের বিষয়ে সেমিনার অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

২০১৮ সালের জাতীয় সংসদ নির্বাচনের ইশতেহারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা ছিল প্রতি উপজেলা হতে বছরে গড়ে ১হাজার দক্ষ যুব মহিলাকে বিদেশে কর্মসংস্থানের ব্যবস্থা করা হবে। 
  প্রধানমন্ত্রীর সেই ঘোষণা অনুযায়ী কাজ করছেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের আওতাধীন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো। এ জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরো দিচ্ছেন নানা ধরণের প্রশিক্ষণ। এই প্রশিক্ষণের মাধ্যমে দক্ষ হয়ে বিদেশে গেলে অর্থ সম্মান দুই-ই মিলবে।
  গতকাল ২১জুলাই রাজবাড়ী সদর উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে দক্ষ যুব মহিলাকে বিদেশে কর্মসংস্থানের ব্যবস্থা করণের বিষয়ে সেমিনারে এমন তথ্যই জানা গেছে। 
  রাজবাড়ী সদর উপজেলা পরিষদের আয়োজনে সেমিনারে একই সঙ্গে এ বিষয়ে প্রচার ও প্রেস ব্রিফিংও করা হয়। এতে সাংবাদিক, বিভিন্ন দপ্তরের সরকারী কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান ও শিক্ষক প্রতিনিধিরা অংশ গ্রহণ করেন।
  সদর উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খানের সভাপতিত্বে প্রেস ব্রিফিং ও সেমিনারে  উপজেলা চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ^াস, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ রাকিবুল হাসান পিয়াল, রাজবাড়ী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের অধ্যক্ষ ফাতেমা নার্গিস, উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ বাহাউদ্দিন, প্রবাসী কল্যাণ ব্যাংকের ব্যবস্থাপক মিঠুন সরদার, আলীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ শওকত হাসান, রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক খোন্দকার আব্দুল মতিন ও কোলা সদর উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ ফরহাদ হোসেন প্রমুখ বক্তব্য দেন।
  প্রেস ব্রিফিং ও সেমিনারে উপস্থাপনা করেন উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মোঃ আতাহার হোসেন ও রাজবাড়ী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্রের ইন্সটেক্টর মোঃ সাইফুল ইসলাম। এ সময় অধ্যক্ষ ফাতেমা নার্গিস সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন। 

রাজবাড়ীতে জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সপ্তাহের উদ্বোধন
শহীদওহাবপুরে ড্রেজার ও বেকু দিয়ে ফসলী জমির মাটি উত্তোলনের হিড়িক
টুঙ্গিপাড়ায় জাতির পিতার সমাধিতে পিআইবি’র মহাপরিচালকের শ্রদ্ধা
সর্বশেষ সংবাদ