ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
গোয়ালন্দের ১১জনের মুক্তিযোদ্ধার ভাতা বন্ধের প্রতিবাদে পরিবারের মানববন্ধন॥স্মারকলিপি পেশ
  • মইনুল হক মৃধা
  • ২০২২-০৩-১৬ ১৫:৩৭:৩০

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার ১১জনের মুক্তিযোদ্ধার সরকারী ভাতা গত ফেব্রুয়ারী মাস থেকে হঠাৎ করে বন্ধ করে দেওয়ার প্রতিবাদে গতকাল ১৬ই মার্চ বেলা ১১টার দিকে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে মানববন্ধন পালন করা হয়। 
  মানববন্ধন চলাকালে ভাতা বন্ধ হওয়া মুক্তিযোদ্ধাদের পরিবারের সদস্য আসাদুজ্জামান চুন্নু, শিল্পী বেগম, হাবিবুর রহমান হীরা, ফিরোজ শেখ, হাফিজুর রহমান ও লিবা আক্তার প্রমুখ বক্তব্য রাখেন। 
  এ সময় তারা বলেন, ভাতা বন্ধ হওয়া বীর মুক্তিযোদ্ধাদের মধ্যে ইতিমধ্যে যারা মারা গেছেন তাদেরকে রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন করা হয়েছে। দীর্ঘদিন ধরে তারা ভাতা পেয়ে আসছিলেন। তাহলে এখন কেন তাদের ভাতা বন্ধ করা হবে। তারা অবিলম্বে ভাতা চালুর দাবী জানান। মানববন্ধন শেষে জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি প্রদান করা হয়। 
  এ ব্যাপারে গোয়ালন্দ উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আঃ সামাদ মোল্লা বলেন, উপজেলার ১১জন মুক্তিযোদ্ধার মাসিক ভাতা বন্ধ করা হয়েছে শুনেছি। তবে কী কারণে বন্ধ করা হয়েছে সেটা জানি না। এটা মন্ত্রণালয়(মুক্তিযুদ্ধ বিষয়ক) বলতে পারবেন। এর আগেও একবার তাদের ভাতা বন্ধ হয়েছিল, পরে আবার চালু হয়েছিল। তিনি আরো বলেন, ভাতা বন্ধ করলে একটা ফয়সালা করেই বন্ধ করা উচিত।
  উল্লেখ্য, ভাতা বন্ধ হওয়া বরি মুক্তিযোদ্ধারা হলেন-গোয়ালন্দ উপজেলার মরহুম জালাল উদ্দিন মিয়া, ইউসুফ আলী শেখ, আবুল কাশেম, মরহুম আঃ করিম, আঃ আজিজ, বদির উদ্দিন শেখ, আঃ সাত্তার মিয়া, আঃ হাকিম, নিকার আলী, সোবাস বিশ্বাস ও আনছার আলী।

 

বিশ্ববিদ্যালয়ে চান্স না পেয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে রাজবাড়ীতে নদীতে ঝাঁপ দিয়ে তরুণীর আত্মহত্যা
রাজবাড়ীতে ভূমি ব্যবস্থাপনা  বিষয়ক প্রশিক্ষণের সমাপনী
রাজবাড়ী-ভাঙ্গা-ঢাকা-রাজবাড়ী রুটে নতুন কমিউটার ট্রেন
সর্বশেষ সংবাদ