ঢাকা শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
রাজবাড়ীর নতুন বাজারে ‘কৃষকের বাজার’ উদ্বোধন
  • কাজী তানভীর মাহমুদ
  • ২০২০-০৭-২২ ১৫:৪১:০১
রাজবাড়ী শহরের নতুন বাজারে গতকাল ২২শে জুলাই সকালে প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে এই ‘কৃষকের বাজার’-এর উদ্বোধন করেন জেলা প্রশাসক দিলসাদ বেগম -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলার মাঠ পর্যায়ের কৃষকদের উৎপাদিত টাটকা ও নিরাপদ শাক-সবজি ও ফলমূল বাজারজাত করার জন্য ‘কৃষকের বাজার’ উদ্বোধন করা হয়েছে। এর ফলে কৃষকরা ন্যায্য মূল্য ও ভোক্তারা ভালো মানের শাক-সবজি ও ফলমূল পাবেন। 
  গতকাল ২২শে জুলাই সকালে রাজবাড়ী শহরের নতুন বাজারের কাঁচা বাজার পট্টিতে প্রধান অতিথি হিসেবে ফিতা কেটে এই ‘কৃষকের বাজার’-এর উদ্বোধন করেন জেলা প্রশাসক দিলসাদ বেগম। 
  এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) সারোয়ার আহমেদ সালেহীন, রাজবাড়ী কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক গোপাল কৃষ্ণ দাস, সদর উপজেলা কৃষি কর্মকর্তা বাহাউদ্দিন শেখ, কৃষি বিপণন অধিদপ্তরের রাজবাড়ী জেলা মার্কেটিং অফিসার আকমল হোসেন, রাজবাড়ীর পৌরসভার ৭নং ওয়ার্ডের কাউন্সিলর মোঃ মিজানুর রহমান মিজান, উপ-সহকারী কৃষি কর্মকর্তা অরুণ কুমার সরকার প্রমুখ উপস্থিত ছিলেন। 
  ‘কৃষকের বাজার’ উদ্বোধনকালে জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, রাজবাড়ী সদর উপজেলার কৃষকদের উৎপাদিত নিরাপদ শাক-সবজি ন্যায্য মূল্যে বিক্রয়ের নির্ভরযোগ্য স্থান হিসেবে এই কৃষকের বাজারের কার্যক্রম ত্বরান্বিত করার প্রত্যয় ব্যক্ত করে সকলকে স্বাস্থ্য সুরক্ষার ব্যাপারে সচেতন থাকার ও ভালো মানের খাদ্য গ্রহণের আহ্বান জানান। 
  উল্লেখ্য, কৃষি বিপণন অধিদপ্তরের তত্বাবধানে এবং রাজবাড়ী জেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সহযোগিতায় প্রতিদিন সকালে এই ‘কৃষকের বাজার’ বসবে এবং কৃষকরা তাদের উৎপাদিত ভালো মানের টাটকা ও নিরাপদ শাক-সবজি ও ফলমূল ক্রেতাদের কাছে বিক্রি করবে। 

 

চলতি বছর ২হাজার ৭০০টন ৩৪টি দেশে আম রপ্তানি
রাজবাড়ী ও গোপালগঞ্জ জেলায় উচ্চ ফলনশীল তিলের বাম্পার ফলন
রাজবাড়ীতে মুড়িকাটা পেঁয়াজের ভালো ফলন হলেও দাম নিয়ে হতাশ কৃষকরা
সর্বশেষ সংবাদ