ঢাকা বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
পাংশায় মৎস্য বিষয়ক আইনে কারেন্ট জাল বিক্রেতার দন্ড
  • মোক্তার হোসেন
  • ২০২০-০৭-২৩ ১৪:৪২:৫৯
জাতীয় মৎস্য সপ্তাহ-২০২০ উপলক্ষে গতকাল ২৩শে জুলাই রাজবাড়ী সদর উপজেলার কোলার হাট বাজারে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে ৮২ হাজার মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ ও দোকানীকে ১০ হাজার টাকা জরিমানা করে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা মৎস্য দপ্তরের উদ্যোগে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২০ উপলক্ষে “মাছ উৎপাদন বৃদ্ধি করি, সুখী সমৃদ্ধ দেশ গড়ি” প্রতিপাদ্যকে সামনে রেখে সপ্তাহব্যাপী নানা কর্মসূচী গ্রহণ করা হয়েছে। 
  চলমান কর্মসূচীর তৃতীয় দিনে গতকাল বৃহস্পতিবার মাছে ক্ষতিকর রাসায়নিক প্রয়োগ বিরোধী অভিযান, মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা, মৎস্য চাষিদের মাছ চাষ বিষয়ক নিবিড় পরামর্শ সেবা প্রদান এবং পুকুরে মাটি ও পানি পরীক্ষা করা হয়।
  জানা যায়, গতকাল বৃহস্পতিবার সকালে জাতীয় মৎস্য সপ্তাহের কর্মসূচীর তৃতীয় দিনে পাংশার এসিল্যান্ড ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নুজহাত তাসনীম আওনের নেতৃত্বে পাংশা বাজারে মাছে ক্ষতিকর রাসায়নিক প্রয়োগ বিরোধী অভিযান ও মৎস্য বিষয়ক আইন বাস্তবায়নে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। 
  এ সময় ১জন ব্যবসায়ীর দোকান থেকে নিষিদ্ধ আড়াই শ’ মিটার কারেন্ট জাল জব্দ করে তা আগুণে পুড়িয়ে ধ্বংস করা হয়। সেই সাথে নিষিদ্ধ কারেন্ট জাল রাখার দায়ে ওই দোকানীকে ৫হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমান আদালত। পর্যায়ক্রমে বাজারে বিভিন্ন মাছের দোকানে ফরমালীন পরীক্ষা করা হয়। তবে পরীক্ষায় ফরমালীন পাওয়া যায়নি।
  অভিযানে পাংশা উপজেলা মৎস্য কর্মকর্তা মোছাঃ মোস্তারিনা আফরোজ, মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা মুহাম্মদ শাহিন কবির, পাংশা থানা পুলিশ ও মৎস্য দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

গোয়ালন্দে চালককে হত্যা করে মোটর সাইকেল ছিনতাইকারী ৪জনের যাবজ্জীবন সশ্রম কারাদন্ড
বালিয়াকান্দি উপজেলায় ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ-মতবিনিময় সভা
গোয়ালন্দে সাংবাদিকদের সাথে উপজেলা  চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর মতবিনিময়
সর্বশেষ সংবাদ