ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীর দাদশীতে গোয়াল ঘরে অগ্নিকান্ডে পুড়ে মারা গেছে দরিদ্র সেলিমের ৪টি গরু ও ২টি ছাগল
  • শিহাবুর রহমান
  • ২০২২-০৩-২৯ ১৪:৪৬:৩৯

রাজবাড়ী সদর উপজেলার দাদশী ইউনিয়নের নিচ কামালপুর গ্রামে গত ২৮শে মার্চ দিনগত রাত দেড়টার দিকে হতদরিদ্র সেলিম শেখের গোয়াল ঘরে মশার কয়েল থেকে অগ্নিকান্ডে ৪টি গরু ও ২টি ছাগল পুড়ে মারা গেছে।  

  আগুনে সর্বশান্ত হওয়া সেলিম শেখ(৬০) জানান, প্রতিদিন তিনি তার গোয়াল ঘরে মশার উপদ্রব কমানোর জন্য মশার কয়েল ব্যবহার করতেন। গত সোমবার সন্ধ্যায়ও তিনি গোয়াল ঘরে মশার কয়েল জ¦ালিয়ে দেন। রাতের কোন এক সময় মশার কয়েল থেকে আগুন লেগে গোয়াল ঘরে ছড়িয়ে পড়ে। রাত দেড়টার দিকে আগুনের শব্দে ঘুম থেকে উঠে দেখেন গোয়াল ঘরে দাউ দাউ করে আগুন জ¦লছে। এ সময় কোন কিছু বুঝে উঠার আগেই গোয়াল ঘরটি সম্পূর্ণ পুড়ে যায়। সেই সাথে আগুনে পুড়ে মারা যায় ৩টি গাভী ও একটি ষাঁঢ় গরু এবং ২টি ছাগল। এর মধ্যে একটি গাভীর পেটে বাচ্চা ছিল। তবে অল্পের জন্য দঁড়ি ছিড়ে গোয়াল ঘরে থেকে বাইরে এসে প্রাণে রক্ষা পায় আরো একটি বাছুর গরু।

  সেলিম শেখ আরো জানান, আগুনে তার ৪টি গরু ও ২টি ছাগল পুড়ে মারা গিয়ে প্রায় ৩লক্ষ টাকার বেশি আর্থিক ক্ষতি হয়েছে। 

  স্থানীয়রা জানান, সেলিম শেখ একজন দরিদ্র মানুষ। দীর্ঘ দিন ধরে বরগা গরু পালন করে তিনি ৫টি গরুর মালিক হয়েছিলেন। তার নিজের কোন জায়গা জমি নেই। স্থানীয় তালেব নামে একজন মুক্তিযোদ্ধা তার নামে কিছু জমি দান করলে সেই জমিতে তিনি বসবাস করতেন। গাভীর দুধ বিক্রি করেই সংসার চলতো তার। আগুনে  গরুগুলো পুড়ে যাওয়ায় তিনি একেবারেই সর্বশান্ত হয়ে গেছেন।

  দাদশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ দেলোয়ার হোসেন জানান, আগুন লাগার খবর পেয়ে সকালেই তিনি ওই বাড়ীতে ছুটে যান। আগুনে পুড়ে সেলিম শেখের গরুগুলো মারা গেছে। সে অত্যন্ত গরীব মানুষ। তাৎক্ষনিকভাবে তিনি ক্ষতিগ্রস্ত সেলিম শেখকে আর্থিক সহযোগিতার আশ^াস প্রদান করেছেন। ক্ষতিগ্রস্ত সেলিম শেখকে আর্থিকভাবে সহযোগিতা করার জন্য তিনি সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানান।

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ