ঢাকা শুক্রবার, অক্টোবর ১৮, ২০২৪
বালিয়াকান্দির বিভিন্ন হাট-বাজারে কেজি দরে তরমুজ বিক্রি॥ক্রেতাদের মধ্যে ক্ষোভ
  • তনু সিকদার সবুজ
  • ২০২২-০৪-০৩ ১৪:৪৭:৩৪

রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার বিভিন্ন হাট-বাজারে অসাধু বিক্রেতারা সিন্ডিকেট করে কেজি দরে তরমুজ বিক্রি করায় ক্রেতাদের মধ্যে অসন্তোষ ও ক্ষোভের সৃষ্টি হয়েছে। 
  সরেজমিনে বালিয়াকান্দি উপজেলার বিভিন্ন হাট-বাজার ঘুরে দেখা গেছে, প্রত্যেক বিক্রেতাই কেজি হিসেবে তরমুজ বিক্রি করছে। অথচ খুচরা বিক্রেতারা আড়ৎ থেকে পিস হিসেবেই তরমুজ কিনছে। ব্যবসায়ীরাও তরমুজ ক্ষেতের মালিক বা চাষীদের কাছ থেকে বিঘা বা পিস হিসেবে তরমুজ ক্রয় করছে। প্রতি কেজি তরমুজ ৪০-৬০ টাকা কেজি তরে বিক্রি করছে। এতে বিক্রেতারা লাভবান হলেও ক্রেতারা ঠকছে। মাঝারী আকৃতির যে তরমুজ তারা গড়ে ১০০/১২০ টাকা পিস হিসেবে কিনছে, সেটাই কেজি হিসেবে প্রায় ৫শত টাকায় বিক্রি করছে।
  বালিয়াকান্দি বাজারের তরমুজ বিক্রেতা মোয়াজ্জেম হোসেন বলেন, ভোলা থেকে এবার তরমুজ এনেছি প্রতি ১০০ পিস ১৫ হাজার টাকা দরে। কিন্তু সবাই কেজি হিসেবে বিক্রি করছে বলে আমিও করছি। 
  বহরপুর বাজারের তরমুজ বিক্রেতা মোঃ আসলাম বলেন, আমরা বিভিন্ন স্থান থেকে তরমুজ কিনে আনি। অনেক সময় ক্ষেত থেকে মণ হিসেবে তরমুজ কিনতে হচ্ছে। তাই আমরা ওজনে তরমুজ বিক্রি করছি। সবাই পিস হিসেবে বিক্রি করলে আমিও করবো।
  ক্ষুব্ধ ক্রেতারা বলেন, তরমুজ-কাঁঠাল জাতীয় ফলগুলো সাধারণত পিস হিসেবেই বিক্রি হয়। কিন্তু তরমুজ বিক্রেতারা অধিক লাভের জন্য ক্রেতাদের জিম্মি করে পিস হিসেবে বিক্রি না করে কেজি হিসেবে বিক্রি করছে। তারা যদি কেজি দরে কিনে সে ক্ষেত্রে কেজি দরে বিক্রি করতে পারতো। কিন্তু তারা তো পিস হিসেবেই কেনে। এ ব্যাপারে প্রশাসনিক হস্তক্ষেপ দরকার। 
  বালিয়াকান্দি উপজেলা নির্বাহী অফিসার(ভারপ্রাপ্ত) হাসিবুল হাসান বলেন, বিক্রেতারা যদি তরমুজ পিস হিসেবে কিনে থাকে তাহলে তাদেরকে পিস হিসেবেই বিক্রি করতে হবে। এই বিষয়ে খোঁজ নিয়ে বিক্রেতারা যাতে পিস হিসেবে তরমুজ বিক্রি করে সে বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হবে।

 

গোয়ালন্দে প্রবাসী সবুজ হত্যার সাথে জড়িতদের ফাঁসির দাবীতে মানববন্ধন
গোয়ালন্দে সাজাপ্রাপ্ত দুই পলাতক আসামী গ্রেপ্তার
 কালুখালীতে ভোক্তা অধিকারের অভিযানে দুই প্রতিষ্ঠানকে ১০হাজার টাকা জরিমানা
সর্বশেষ সংবাদ