ঢাকা বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
রাজবাড়ী শহর রক্ষা বেড়ী বাঁধ ও নদী ভাঙ্গন পরিস্থিতি পরিদর্শনে সংসদ সদস্য
  • রফিকুল ইসলাম
  • ২০২০-০৭-২৩ ১৪:৫০:৩৬
রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী গতকাল ২৩শে জুলাই দুপুরে সদর উপজেলার বরাট ইউনিয়নের উড়াকান্দা বাজার এলাকার শহর রক্ষা বেড়ী বাঁধের ক্ষতিগ্রস্ত অংশ ও নদী ভাঙ্গন পরিস্থিতি পরিদর্শন করেন -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী গতকাল ২৩শে জুলাই দুপুরে সদর উপজেলার বরাট ইউনিয়নের উড়াকান্দা বাজার এলাকার শহর রক্ষা বেড়ী বাঁধের ক্ষতিগ্রস্ত অংশ ও নদী ভাঙ্গন পরিস্থিতি পরিদর্শন করেন। 
  পরে তিনি সেখান থেকে গাড়ীতে করে বেড়ী বাঁধ সড়ক দিয়ে গোদার বাজার এলাকা পর্যন্ত নদী পরিদর্শন করে নদী ভাঙ্গন পরিস্থিতি ও বাঁধের অবস্থা পর্যবেক্ষণ করেন। 
  এ সময় রাজবাড়ী পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শফিকুল ইসলাম শেখ, উপ-বিভাগীর প্রকৌশলী মোঃ আরিফুর রহমান অঙ্কুর, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক ইঞ্জিঃ আমজাদ হোসেনসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। 
  পরিদর্শনকালে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, বর্তমানে রাজবাড়ীর বিভিন্ন পয়েন্টে পদ্মা নদীর পানি বিপদসীমার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। অনেক জায়গায় বাঁধের গোড়া পর্যন্ত পানি চলে এসেছে। এতে বাঁধের কিছু অংশ ক্ষতিগ্রস্ত হয়েছে। বাঁধটি ভেঙ্গে গেলে রাজবাড়ী শহরসহ বিস্তীর্ণ এলাকা প্লাবিত হবে। তাই বাঁধটি রক্ষা করতে হবে। আগামী বছর থেকে স্থায়ীভাবে নদীর পাড় সংরক্ষণ কাজ করা হবে। 

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক আরও এগিয়ে নিতে ডোনাল্ড লু’র সঙ্গে আলোচনা ফলপ্রসূ : পররাষ্ট্রমন্ত্রী
ডিএফপি’র নবনিযুক্ত মহাপরিচালক আকতার হোসেনের দায়িত্বভার গ্রহণ
ফুলেল শুভেচ্ছায় ডিএফপি’র নতুন মহাপরিচালককে বরণ
সর্বশেষ সংবাদ