ঢাকা রবিবার, মে ৫, ২০২৪
ঈদে প্রধানমন্ত্রীর উপহার জমিসহ ঘর পাচ্ছে রাজবাড়ী সদরের ৭৫টি ভূমিহীন পরিবার
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৪-২৪ ১৫:৪৫:২৬

মুজিববর্ষ উপলক্ষ্যে পুনর্বাসন কার্যক্রমের ৩য় পর্যায়ের ১ম ধাপে প্রধানমন্ত্রী ঈদ উপহার হিসেবে রাজবাড়ী সদর উপজেলার ৬টি ইউনিয়নের আরো ৭৫টি ভূমিহীন পরিবার জমিসহ সরকারী ঘর পাচ্ছে।

  আগামীকাল ২৬শে এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভার্চুয়ালি সারা দেশে একযোগে এই ঘর হস্তান্তর কার্যক্রম উদ্বোধন করবেন। 

  প্রত্যেক উপজেলা পরিষদ মিলনায়তন থেকে সংসদ সদস্য, উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, রাজনৈতিক নেতৃবৃন্দ, উপকারভোগী ও সুধীজনরা এ সময় উপস্থিত থাকবেন। 

  রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানা জানান, মুজিববর্ষ উপলক্ষ্যে পুনর্বাসন কার্যক্রমের ৩য় পর্যায়ের ১ম ধাপে সদর উপজেলার ৭৫টি ঘর ভূমিহীনদের মধ্যে বিতরণের জন্য প্রস্তুত করা হয়েছে। এর মধ্যে সদর উপজেলার খানগঞ্জ ইউনিয়নের হরিহরপুর গ্রামে ৮টি, চন্দনী ইউনিয়ন চাঁদপুর গ্রামে ৫টি, বানীবহ ইউনিয়নের বার্থা গ্রামে ৪টি, রামকান্তপুর ইউনিয়নের রামকান্তপুর গ্রামে ১৫টি, আলীপুর ইউনিয়নের পর আলীপুর গ্রামে ১৮টি ও আলাদীপুর গ্রামে ১১টি এবং মূলঘর ইউনিয়নের গোপালপুর গ্রামে ১৪টি ঘর দেয়া হচ্ছে। ঘরগুলো যথাযথভাবে নির্মাণ করা হয়েছে। ঘরের পাশাপাশি উপকারভোগীদের ২শতাংশ করে জমিও বরাদ্দ দেয়া হচ্ছে। 

  তিনি আরো বলেন, এর আগে রাজবাড়ী সদর উপজেলায় ১ম পর্যায়ে ১২০টি ও ২য় পর্যায়ে ৩০০টি ঘর দেয়া হয়েছে। এছাড়াও ৩য় পর্যায়ে আরও ২টি ধাপে (২য় ও ৩য়) ঘর প্রদান করা হবে। 

আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
রাজবাড়ী জেলা পুলিশের উদ্যোগে সাইবার নিরাপত্তা সংক্রান্ত শীর্ষক সেমিনার অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ