ঢাকা শনিবার, মে ২৮, ২০২২
সিলেটের রায় নগরের পারিবারিক কবরস্থানে সাবেক অর্থমন্ত্রী আবদুল মুহিতের দাফন আজ
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৫-০১ ০০:১৬:৫৫

সাবেক অর্থমন্ত্রী বীর মুক্তিযোদ্ধা আবুল মাল আবদুল মুহিতের প্রথম নামাজে জানাযা গতকাল ৩০শে এপ্রিল বেলা ১১টায় গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত হয়েছে। 

  জানাযাতে মুহিতের ছোট ভাই পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন, পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ, সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, সাবেক চিফ হুইপ আ স ম ফিরোজ, র‌্যাবের ডিজি চৌধুরী আব্দুল্লাহ আল মামুন, মুহিতের বড় ছেলে সাহেদ মুহিতসহ পরিবারের সদস্য এবং গণ্যমান্য ব্যক্তিরা অংশ নেন।

  গুলশান আজাদ মসজিদে প্রথম জানাজার পর তার মরদেহ সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদনের জন্য কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হবে। এর পর দাফনের জন্য মরদেহ নেয়া হবে তার জন্মস্থান সিলেটে। আজ ১লা মে রায় নগরের পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হবে।

  খ্যাতনামা অর্থনীতিবিদ, রাজনীতিবিদ, ভাষাসৈনিক, সাবেক অর্থমন্ত্রী ও সিলেট-১ আসনের সাবেক সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আবুল মাল আবদুল মুহিত গত শুক্রবার দিনগত (৩০শে এপ্রিল রাত) ১২টা ৫৬ মিনিটে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে  ইন্তেকাল করেছেন(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৮৮ বছর। 

  তিনি দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত নানা জটিলতায় ভূগছিলেন। মাঝে তাকে কয়েক দফায় হাসপাতালে ভর্তিও করা হয়। তিনি ২০০৯ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন। অর্থমন্ত্রী হিসেবে আবুল মাল আবদুল মুহিত ১২টি বাজেট উপস্থাপন করেছেন।

  আবুল মাল আবদুল মুহিত ১৯৩৪ সালের ২৫শে জানুয়ারী সিলেটে জন্মগ্রহণ করেন। তৎকালীন সিলেট জেলা মুসলিম লীগের প্রতিষ্ঠাতা আবু আহমদ আবদুল হাফিজ ও সৈয়দা শাহার বানু চৌধুরীর ১২ সন্তানের মধ্যে তিনি ছিলেন তৃতীয় সন্তান। পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন তার ছোট ভাই। স্ত্রী সৈয়দা সাবিয়া মুহিত একজন ডিজাইনার। তিন সন্তানের মধ্যে কন্যা সামিনা মুহিত ব্যাংকার ও আর্থিক খাতের বিশেষজ্ঞ। বড় ছেলে সাহেদ মুহিত বাস্তুকলাবিদ এবং ছোট ছেলে সামির মুহিত একজন শিক্ষক।

দেশের সকল অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার  ৭২ ঘন্টার মধ্যে বন্ধের জন্য নির্দেশ
বহুল প্রতীক্ষিত পদ্মা বহুমুখি সেতুর উদ্বোধন ২৫শে জুন
দুর্নীতির মামলায় সাবেক ওসি প্রদীপের স্ত্রী চুমকি কারাগারে
সর্বশেষ সংবাদ