ঢাকা শনিবার, মে ২৮, ২০২২
আরব আমিরাতের প্রেসিডেন্টের ইন্তেকালে আজ রাষ্ট্রীয় শোক
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৫-১৪ ০১:৫৯:৫২

সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের ইন্তেকালে আজ ১৪ই মে শনিবার এক দিনের রাষ্ট্রীয় শোক পালনের সিদ্ধান্ত নিয়েছে সরকার। 
  গতকাল ১৩ই মে মন্ত্রিপরিষদ বিভাগের এক প্রজ্ঞাপনে জানানো হয়, ‘বাংলাদেশের অকৃত্রিম বন্ধু সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের ইন্তেকালে ১৪ই মে, শনিবার বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে এক দিনের শোক পালন করা হবে।’
  এ উপলক্ষে আজ শনিবার বাংলাদেশের সকল সরকারী, আধাসরকারী ও স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান এবং শিক্ষা প্রতিষ্ঠানসহ সকল সরকারী ও বেসরকারী ভবন এবং বিদেশস্থ বাংলাদেশ মিশনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে।
  সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের রুহের মাগফেরাতের জন্য আজ ১৪ই মে বাংলাদেশের সকল মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হবে। অন্যান্য ধর্মীয় প্রতিষ্ঠানে তাঁর আত্মার শান্তির জন্য বিশেষ প্রার্থনার আয়োজন করা হবে।
  উল্লেখ্য, সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল-নাহিয়ান গতকাল শুক্রবার ৭৩ বছর বয়সে মারা গেছেন।
  রাষ্ট্রীয় মিডিয়া জানিয়েছে, বেশ কয়েক বছর ধরে তিনি অসুস্থতার সাথে লড়াই করছিলেন। খবর এএফপি’র।
  সরকারী সংবাদ সংস্থা জানিয়েছে, প্রেসিডেন্ট বিষয়ক মন্ত্রণালয় গতকাল শুক্রবার শেখ খলিফা বিন জায়েদ আল-নাহিয়ানের মৃত্যুতে সংযুক্ত আরব আমিরাতের জনগণ ও ইসলামিক বিশ্বের কাছে গভীর শোক প্রকাশ করেছে।
  রাষ্ট্রপতির শোক ঃ রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ সংযুক্ত আরব আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ানের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন।
  রাষ্ট্রপতি শোক বার্তায় বলেন, বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের মধ্যে সম্পর্ক উন্নয়নে প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন।
  তিনি বলেন, তার মৃত্যুতে বাংলাদেশ একজন পরীক্ষিত ও অকৃত্রিম বন্ধু হারালো।
  রাষ্ট্রপতি মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং তাঁর পরিবার, সংযুক্ত আরব আমিরাতের সরকার ও জনগণের প্রতি গভীর সমবেদনা জানান।

দেশের সকল অবৈধ ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার  ৭২ ঘন্টার মধ্যে বন্ধের জন্য নির্দেশ
বহুল প্রতীক্ষিত পদ্মা বহুমুখি সেতুর উদ্বোধন ২৫শে জুন
দুর্নীতির মামলায় সাবেক ওসি প্রদীপের স্ত্রী চুমকি কারাগারে
সর্বশেষ সংবাদ