ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে আওয়ামী লীগের আয়োজনে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৫-১৭ ১৪:৩৯:৩০

রাজবাড়ী জেলা আওয়ামী লীগের আয়োজনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৪২তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত হয়েছে। 
  এ উপলক্ষ্যে গতকাল ১৭ই মে বিকালে দলীয় কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়। জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি এডঃ গণেশ নারায়ণ চৌধুরীর সভাপতিত্বে এবং সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক এডঃ সফিকুল হোসেন সফিকের সঞ্চালনায় আলোচনা সভায় সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, জেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক শেখ সোহেল রানা টিপু, সাবেক সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, প্রফেসর ফকরুজ্জামান মুকুট, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক এডঃ শফিকুল আজম মামুন, সাবেক সাংগঠনিক সম্পাদক প্রদীপ্ত চক্রবর্তী কান্ত, সাবেক সদস্য আব্দুস সালাম মন্ডল, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ রমজান আলী খান, রাজবাড়ী পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি, জেলা যুবলীগের যুগ্ম-আহ্বায়ক আবুল হোসেন শিকদার, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাফিজুর রহমান হাফিজ, জেলা কৃষক লীগের সভাপতি আবু বককার খান ও সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ ইমরান প্রমুখ বক্তব্য রাখেন। 
  বক্তাগণ প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবসের গুরুত্ব তুলে ধরে বলেন, ১৯৭৫ সালের ১৫ই আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যার সময় তার দুই কন্যা শেখ হাসিনা ও শেখ রেহানা বিদেশে থাকায় প্রাণে বেঁচে যান। পরবর্তীতে দেশে আসতে চাইলেও তৎকালীন সরকার তাদেরকেও বাঁধা দেয়। তবে সব বাঁধা ও ভয়ভীতি উপেক্ষা করে ১৯৮১ সালের ১৭ই মে শেখ হাসিনা বাংলাদেশে ফিরে আসেন। 
  আলোচনা পর্বের শেষে বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত, প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু, জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম এমপি, সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব কাজী কেরামত আলী এমপি, সাধারণ সম্পাদক কাজী ইরাদত আলীর সুস্থতাসহ দেশ ও জাতির মঙ্গল কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন আটাশ কলোনী জামে মসজিদের ইমাম মাওলানা সেলিম দেওয়ান। 
  এছাড়াও আলোচনা সভার শুরুতে প্রয়াত আওয়ামী লীগ নেতা শওকত আলী এবং এমএম পরিবহনের মালিক গোলাম মোর্তজা রাজাসহ করোনাকালীন সময়ে মৃত্যুবরণকারী দলীয় নেতাকর্মীদের প্রতি শ্রদ্ধা জানিয়ে ১মিনিট নীরবতা পালন করা হয়।

 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ