ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ী টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ে স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৬-০২ ১৬:২২:৩৯
রাজবাড়ী টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ে গতকাল ২রা জুন অনুষ্ঠিত বার্ষিক স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনে বিজয়ীদের প্রধান শিক্ষক জুন কক্স ও শিক্ষক মন্ডলীর সাথে দেখা যাচ্ছে -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ে বার্ষিক স্টুডেন্টস কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। 
  গতকাল ২রা জুন সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত উৎসবমুখর পরিবেশে গোপন ব্যালটে ভোটাভুটির মাধ্যমে এই নির্বাচন অনুষ্ঠিত হয়। এরপর ভোট গণনা শেষে বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুন কক্স আনুষ্ঠানিকভাবে নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। 
  স্টুডেন্টস কাউন্সিলের ৭টি পদে বিজয়ীরা হলো- ৫ম শ্রেণীর ময়ূর শাখার খোন্দকার মুশফিকুর রহমান(সর্বোচ্চ ভোট প্রাপ্ত), একই শাখার হিনা মুস্তারী ও বাবুই শাখার সুয়াইম আল হাসান; ৪র্থ শ্রেণীর চিত্রা শাখার সৈয়দ সাকিব জামী ও একই শাখার শুকরিয়া ইসলাম দীক্ষা এবং ৩য় শ্রেণীর জামরুল শাখার নূর আমিন নিয়ত ও আনারস শাখার ঐশ্বর্য দাস। শিক্ষার্থীরাই নির্বাচনের রিটার্নিং অফিসার, প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ও পোলিং অফিসারের দায়িত্ব পালন করে।
  বিদ্যালয়ের প্রধান শিক্ষক জুন কক্স জানান, ৩য় শ্রেণী থেকে ৫ম শ্রেণীর শিক্ষার্থীরা এই স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনে প্রার্থী হতে ও ভোট দিতে পারে। প্রত্যেক শ্রেণী থেকে ২জন করে মোট ৭জন নির্বাচিত প্রতিনিধির সমন্বয়ে স্টুডেন্টস কাউন্সিল গঠিত হয়। নির্বাচিতদের মধ্যে সর্বোচ্চ ভোট পাওয়া শিক্ষার্থী দলনেতার দায়িত্ব পালন করে। এই নির্বাচনের মাধ্যমে শিক্ষার্থীরা গণতন্ত্র চর্চার সুযোগ পায় এবং তাদের নেতৃত্বের বিকাশ ঘটে। নির্বাচিতরা শিক্ষার্থী ও শিক্ষকদের মধ্যে সেতু বন্ধন হিসেবে কাজ করে বিভিন্ন কর্মসূচী বাস্তবায়নে সহায়তা করে।

রাজবাড়ীর ২নং রেলগেট এলাকায় লাইনচ্যুত মালবাহী ট্রেন  উদ্ধার॥চলাচল স্বাভাবিক
তীব্র দাবদাহে রাজবাড়ীতে পথচারীদের পানি ও খাবার স্যালাইন দিল এসএমসি
রাজবাড়ী-গোয়ালন্দ ও বালিয়াকান্দি উপজেলা পরিষদ নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ
সর্বশেষ সংবাদ