ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
ভবানীপুরে মন্দিরে প্রবেশ পথের জন্য প্রতিবেশীর বাড়ীর সীমানা প্রাচীর ভাংচুর॥ হাসপাতালে ৫
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৬-০৪ ১২:১২:৫৩
রাজবাড়ী শহরের দক্ষিণ ভবাণীপুর পশু হাসপাতালের পাশে গত ২রা জুন বেলা ১২টার দিকে মন্দিরে প্রবেশের রাস্তা তৈরীর জন্য প্রতিবেশী ভোলা মাস্টারের বসত বাড়ীর পাকা সীমানা প্রাচীর জোরপূর্বক ভেঙ্গে ফলেছে দুর্বত্তরা -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী শহরের দক্ষিণ ভবাণীপুর পশু হাসপাতালের পাশে ইসকন মন্দিরে প্রবেশের রাস্তা তৈরীর জন্য প্রতিবেশী ভোলা মাস্টারের বসত বাড়ীর পাকা সীমানা প্রাচীর জোরপূর্বক ভেঙ্গে ফেলা হয়েছে। 
  এ সময় বাধা দেয়ায় জমির মালিক একই পরিবারের ৫ সদস্যকে পিটিয়ে আহত করা হয়েছে। বর্তমানে তারা রাজবাড়ী সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে। গত ২রা জুন বেলা ১২টার দিকে এ ঘটনা ঘটে। 
  জানা গেছে, দক্ষিণ ভবাণীপুরের একটি মাঠের মধ্যে ইসকন মন্দির প্রতিষ্ঠা করা হয়েছে। তার পাশেই ইসকন মন্দিরের সভাপতি, হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের জেলা শাখার সাধারণ সম্পাদক ও রাজবাড়ী বাজারের রাজলক্ষ্মী জুয়েলার্সের মালিক জয়দেব কর্মকারের জমি রয়েছে। ইসকন মন্দির ও ওই জমিতে প্রবেশের রাস্তা না থাকায় বেশ কিছুদিন ধরে জয়দেব কর্মকার মন্দিরে যাতায়াতের রাস্তার কথা বলে প্রয়াত অর্ধেন্দু শেখর মজুমদার ওরফে ভোলা মাস্টারের পরিবারের কাছে জমি দাবী করে আসছিল। এতে রাজী না হওয়ায় গত ২রা জুন বেলা ১২টার দিকে জয়দেব কর্মকারের নেতৃত্বে একদল দুর্বৃত্ত ১০/১২টি মোটর সাইকেল নিয়ে ভোলা মাস্টারের বাড়ীর পাকা সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলে। এ সময় বাঁধা দিতে গেলে তারা ভোলা মাস্টারের ছেলে অমরেন্দু মজুমদার বিষু(৬৫), অমিতেন্দু মজুমদার(৫৫), অমিতেন্দু মজুমদারের স্ত্রী মিতা মজুমদার(৪৪), ভোলা মাস্টারের মেয়ে অপর্ণা মজুমদার এবং আরেক ছেলে অলোকেন্দু মজুমদার বাসু’র স্ত্রী শম্পা দত্ত (৩৪)কে পিটিয়ে আহত ও বাড়ী-ঘর ভাংচুর করে। পরে তাদেরকে রাজবাড়ী সদর হাসপাতালে ভর্তি করা হয়। 
  এ ব্যাপারে অলোকেন্দু মজুমদার বাসু বাদী হয়ে জয়দেব কর্মকারকে প্রধান আসামী করে আরো ৪জনের নাম উল্লেখ পূর্বক অজ্ঞাতনামা ২০/২৫ জনের বিরুদ্ধে রাজবাড়ী থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেন। 
  এছাড়াও তিনি হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটি বরাবর জেলা শাখার সভাপতি এডঃ গণেশ নারায়ণ চৌধুরী ও সাধারণ সম্পাদক জয়দেব কর্মকারের বিরুদ্ধে লিখিত অভিযোগ করেন। 
  চিকিৎসাধীন অমিতেন্দু মজুমদার বলেন, দেড় বছর ধরে তারা আমাদের বাড়ী পিছনে ইসকন মন্দির বানাছে। আমরা জমি দিব না, কিন্তু তারা জোর করে রাস্তা করবে। আমরা বিষয়টি থানায় জানানোসহ কোর্টে মামলা করলে কোর্ট থেকে আমাদের পক্ষে রায় আসে। পৌরসভার আমিন এসে জমি মেপে দিয়েছে। তারপর আমরা সীমানা প্রাচীর করেছি। হঠাৎ তারা দলবদ্ধ হয়ে এসে আমাদের সীমানা প্রাচীর ভাঙ্গতে শুরু করে। আমরা বাধা দিলে আমাদের উপর হামলা করে। 
  শম্পা দত্ত বলেন, জয়দেবের নেতৃত্বে কৃষ্ণ ও নিমাইসহ অন্যান্যরা তাদেরকে হুমকি দিয়ে আসছিল যে জমি না দিলে বাড়ী থেকে বের হওয়া যাবে না। তারা জোর করে আমাদের জমি নিয়ে রাস্তা করবে। আমরা জমি দিব না, সে জন্য আমাদের উপর হামলা করেছে।  
  অভিযুক্ত জয়দেব কর্মকার বলেন, ইসকন মন্দির স্থাপনের জন্য ৫ শতাংশ জমি কিনে মন্দিরের কাজ প্রায় শেষ পর্যায়ে চলে এসেছে। মন্দিরের রাস্তার জন্য তাদের কাছে অনেকবার বলা হয়েছে কিছু পরিমাণ জমি দিতে। জমির সঠিক মূল্য দিয়েই আমরা কিনে নিতে রাজী। কিন্তু তারা জমি বিক্রি করতে রাজি হয়নি। বরং তারা সীমানা প্রাচীর দিয়ে রাস্তা বন্ধ করে দিয়েছে। আমরা তাদেরকে অনেক অনুরোধ করা সত্ত্বেও তারা রাজী হয়নি। আগামী ১০ই জুন তারিখ মন্দির উদ্বোধন করা হবে। সে জন্য ভক্তরা সীমানা প্রাচীর ভেঙ্গে ফেলেছে। 
  রাজবাড়ী থানার ওসি শাহাদাত হোসেন জানান, দুই পক্ষ পাল্টাপাল্টি অভিযোগ করেছে। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
  এদিকে ভোলা মাস্টারের বাড়ীর সীমানা প্রাচীর ভাংচুর ও পরিবারের সদস্যদের মারধরের ঘটনায় ভোলা মাস্টারের ছেলে অলোকেন্দু মজুমদার বাসু’র লিখিত অভিযোগের প্রেক্ষিতে হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের কেন্দ্রীয় কমিটি কর্তৃক রাজবাড়ী জেলা শাখার সভাপতি এডঃ গণেশ নারায়ণ চৌধুরী ও সাধারণ সম্পাদক জয়দেব কর্মকারকে দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে ৭দিনের মধ্যে কারণ দর্শাতে বলা হয়েছে। 
  একই সঙ্গে ডাঃ পারিজাত কুমার পালকে ভারপ্রাপ্ত সভাপতি ও এডঃ উমা সেনকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব প্রদান করা হয়েছে। 
  এ সংক্রান্তে গত ২রা জুন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক এডঃ রাণা দাশগুপ্ত’র স্বাক্ষরিত পত্রে এই নির্দেশ দেয়া হয়েছে।

রাজবাড়ী-ঢাকা-ভাঙ্গা রুটে দুই জোড়া নতুন ট্রেন উদ্বোধন আজ
রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ