ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
প্রধানমন্ত্রীকে হত্যার হুমকীর প্রতিবাদে রাজবাড়ীতে আওয়ামী লীগের বিক্ষোভ সমাবেশ
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৬-০৪ ১৮:৪৩:৫৭

উন্নয়ন বাঁধাগ্রস্ত করার জন্য বিএনপি-জামাত জোটের সন্ত্রাস-নৈরাজ্য ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে গতকাল ৪ঠা জুন বেলা সাড়ে ১১টায় দিকে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের উদ্যোগে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

  জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের নেতৃত্বে জেলা আওয়ামী লীগ কার্যালয় প্রাঙ্গণ থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে রাজবাড়ী বাজার প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে প্রতিবাদ সমাবেশে মিলিত হয়।
  সমাবেশে জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য  সালমা চৌধুরী রুমা, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী পৌরসভার সাবেক মেয়র মহম্মদ আলী চৌধুরী, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মূলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ওয়াহিদুজ্জামান ওহিদ, জেলা আওয়ামী লীগের সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক এডঃ সফিকুল হোসেন সফিক, জেলা শ্রমিক লীগের সভাপতি রাকিবুল হাসান পিন্টু ও রাজবাড়ী পৌর আওয়ামী সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি প্রমুখ বক্তব্য রাখেন।
  সমাবেশে জেলা আওয়ামী লীগের সভাপতি ও রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম তার বক্তব্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকি ও বাংলাদেশের অব্যাহত উন্নয়নকে বাঁধাগ্রস্ত করার জন্য বিএনপি-জামাত জোটের সন্ত্রাস-নৈরাজ্যের বিরুদ্ধে আমরা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকরা মাঠে নেমেছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিভিন্ন ষড়যন্ত্র মোকাবেলা করে পদ্মা সেতু নির্মাণ করেছেন। বর্তমানে বিভিন্ন মেগা প্রকল্পের কাজ চলছে। দেশের উন্নয়ন হচ্ছে। সবার খাদ্য, বাসস্থান, চিকিৎসার ব্যবস্থা হয়েছে। বিএনপির আমলে মানুষ চিকিৎসা পর্যন্ত পেত না। তারা কমিউনিটি ক্লিনিক বন্ধ করে দিয়েছিল। দেশে যখন উন্নয়ন হচ্ছে, দেশের মানুষ শান্তিতে আছে তখন বিএনপি-জামাত অরাজকতা তৈরির অপচেষ্টা করে যাচ্ছে। তাদের লজ্জা থাকলে তারা মাঠে নামতো না। তারা মানুষের জন্য কিছুই করে নাই, কিন্তু এখন তারা মানুষকে নিয়ে মাঠে নামতে চায়। আমাদের সবাইকে ঐক্যবদ্ধ থেকে এই ষড়যন্ত্র মোকাবেলা করতে হবে। তাদেরকে রাজনীতির মাঠ থেকে বিতাড়িত করতে হবে। প্রয়োজন হলে দেশ থেকেও বিতাড়িত করতে হবে। যারা দেশের জন্য, মানুষের জন্য কিছু করে না-তারাই আবার আন্দোলনের হুমকি দেয়, প্রধানমন্ত্রীকে হত্যার হুমকি দেয়। তাদের এই আস্ফালন বন্ধ করতে হবে। আমরা যারা শেখ হাসিনার রাজনীতি করি, তার কর্মী-সমর্থক আছি সবাই মিলে বিএনপি-জামাতের এই দুষ্টুচক্রকে প্রতিরোধ করবো। রিজভী যতদিন বিএনপির অফিসে বসে বক্তব্য দিবে, ততদিন বিএনপির জনপ্রিয়তা আরও কমবে। আর মির্জা ফখরুল তো রাজাকারের সন্তান। তার পরিবারের সবাই রাজাকার। তারা তো শেখ হাসিনার বিরুদ্ধে বলবেই। আমাদের সৌভাগ্য আমরা শেখ হাসিনার মতো একজন নেত্রী পেয়েছি, যিনি দেশ গড়ার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আগামী নির্বাচনেও জনগণ তাকে দেশের প্রধানমন্ত্রী দেখতে চায়।
  জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী তে আলী বলেন, বিএনপি-জামাত ও তাদের দোসররা দেশের উন্নয়ন দেখে হিংসা করছে। তাদের নেত্রী বলেছিলেন সরকার পদ্মা সেতু করতে পারবে না। কিন্তু মাননীয় প্রধানমন্ত্রী নিজেদের অর্থায়নে তা করে দেখিয়েছেন। এছাড়াও বিভিন্ন মেগা প্রকল্পের কাজ চলমান রয়েছে। তারা বলছে পঁচাত্তরের হাতিয়ার গর্জে ওঠো আরেকবার। তারা গণতন্ত্রে বিশ্বাস করে না দেশে অশান্তি তৈরি করে ক্ষমতায় আসতে চায়। তাদের এ স্বপ্ন কোনদিন পূরণ হবে না। আমরা যারা বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক আছি তারা মাঠে থেকে তাদের সকল ষড়যন্ত্র মোকাবেলা করবো। তারা বেশী বাড়াবাড়ি করলে দাঁতভাঙ্গা জবাব দেওয়া হবে। আগামী ২৫শে জুন আনুষ্ঠানিকভাবে পদ্মা সেতু উদ্বোধন করা হবে। রাজবাড়ী থেকে আমরা ওই অনুষ্ঠানে যাবো।
  সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য সালমা চৌধুরী রুমা বলেন, যখন পদ্মা সেতু নির্মাণ হয়েছে- দেশের মানুষের মধ্যে আনন্দের জোয়ার বইছে তখন বিএনপি-জামাত দেশ বিরোধী যড়যন্ত্র করে যাচ্ছে। এই উন্নয়ন দেখে তারা জ্বলে-পুড়ে মরছে। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। তিনি সবার কথা চিন্তা করেন। বিএনপি-জামাত যে ষড়যন্ত্র করছে তা আমরা সবাই মিলে প্রতিহত করবো।
  এ সময় জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি মোঃ হেদায়েত আলী সোহরাব, প্রফেসর ফকরুজ্জামান মুকুট, সাবেক যুগ্ম-সাধারণ সম্পাদক এডঃ মোঃ শফিকুল আজম মামুন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি রমজান আলী খান, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি তানিয়া সুলতানা কংকন, জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি হাফিজুর রহমান হাফিজ, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি জাকারিয়া মাসুদ রাজীবসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ