ঢাকা বৃহস্পতিবার, মে ১৬, ২০২৪
ঈদ যাত্রায় করোনা সংক্রমণের উচ্চ ঝুঁকি নিয়ে ফিরছে ঘরমুখী মানুষ
  • হেলাল মাহমুদ
  • ২০২০-০৭-৩০ ১৪:২২:৪৪
গতকাল ৩০শে জুলাই দুপুরে দৌলতদিয়া ঘাটে পাটুরিয়া থেকে ছেড়ে আসা বড় একটি ফেরী দৌলতদিয়া ৫নং ফেরী ঘাটে ভেড়ার পর সেটির দুই শতাধিক যাত্রীকে গা ঘেঁষাঘেঁষি করে নামতে দেখা যায়। তাদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখা দূরে থাক, অনেক যাত্রীর মুখে মাস্কও দেখা যায়নি -মাতৃক

দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের জেলাগুলোর প্রবেশদ্বার হিসেবে পরিচিত রাজবাড়ীর গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাটে ঈদের ঘরমুখী মানুষ স্বাস্থ্য বিধি মানছেন না। এতে করোনা ভাইরাস সংক্রমণের মারাত্মক ঝুঁকির সৃষ্টি হয়েছে। 
   গতকাল ৩০শে জুলাই দুপুরে সরেজমিনে দৌলতদিয়া ঘাট এলাকা ঘুরে এ চিত্র দেখা গেছে। পাটুরিয়া থেকে ছেড়ে আসা বড় একটি ফেরী দৌলতদিয়া ৫নং ফেরী ঘাটে ভেড়ার পর সেটির দুই শতাধিক যাত্রীকে গা ঘেঁষাঘেঁষি করে নামতে দেখা যায়। তাদের মধ্যে সামাজিক দূরত্ব বজায় রাখা দূরে থাক, অনেক যাত্রীর মুখে মাস্কও দেখা যায়নি। যাত্রীদের মধ্যে আবার অনেক শিশুও রয়েছে। স্বাস্থ্য বিধি না মেনে এভাবে নদী পারাপার হওয়ায় এ সকল মানুষ করোনা সংক্রমণের চরম ঝুঁকিতে পড়তে পারেন। এ ব্যাপারে জানতে চাইলে যাত্রীরা বলেন, বাড়ী যেতে হবে। তাই যেভাবে পারছি যাচ্ছি। তবে স্বাস্থ্য বিধি না মানায় আমাদেরই ক্ষতি হচ্ছে। 
   বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক (বাণিজ্য) আবু আব্দুল্লাহ রনি জানান, বর্তমানে দৌলতদিয়া-পাটুরিয়া নৌ-রুটে ১৬টি ফেরী দিয়ে যাত্রী ও যানবাহন পারাপার করা হচ্ছে। দৌলতদিয়ার ৬টি ফেরী ঘাটের মধ্যে সচল ৪টি ঘাট দিয়ে যানবাহন লোড-আনলোড করা হচ্ছে। অপর ২টি ফেরী ঘাট নদী ভাঙ্গনের কারণে বন্ধ রয়েছে।  
   দৌলতদিয়া ঘাট এলাকায় মোবাইল টিমের নেতৃত্বে থাকা রাজবাড়ী জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বিপুল সিকদার বলেন, যাত্রীদের ঈদযাত্রা স্বস্তির করতে আমরা কাজ করছি।  
   জেলা প্রশাসক দিলসাদ বেগম বলেন, সবাই যাতে স্বাস্থ্য বিধি মেনে চলে এবং সার্বিক পরিস্থিতি স্বাভাবিক থাকে সে জন্য দৌলতদিয়া ঘাট এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে আমাদের ভ্রাম্যমাণ টিম রয়েছে। 

বাংলাদেশ-যুক্তরাষ্ট্র সম্পর্ক আরও এগিয়ে নিতে ডোনাল্ড লু’র সঙ্গে আলোচনা ফলপ্রসূ : পররাষ্ট্রমন্ত্রী
ডিএফপি’র নবনিযুক্ত মহাপরিচালক আকতার হোসেনের দায়িত্বভার গ্রহণ
ফুলেল শুভেচ্ছায় ডিএফপি’র নতুন মহাপরিচালককে বরণ
সর্বশেষ সংবাদ