ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
পদ্মায় স্রোতের কারনে ফেরী পারাপারে ধীর গতি॥দৌলতদিয়ায় দীর্ঘ যানজট
  • মইনুল হক মৃধা
  • ২০২২-০৬-২০ ১৫:২২:০৮
গত কয়েকদিন ধরে পদ্মা নদীতে পানি বৃদ্ধি অব্যাহত থাকায় তীব্র ¯্রােতে ফেরী চলাচল ব্যাহত হওয়ায় দৌলতদিয়া ঘাট এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে -মাতৃকণ্ঠ।

গত কয়েকদিন ধরে পদ্মা নদীতে পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। এই পানি বৃদ্ধির কারণে নদীতে তীব্র স্রোতে ফেরী চলাচল ব্যাহত হয়ে স্বাভাবিক সময়ের চেয়ে দ্বিগুণ সময় লাগছে। ফলে দৌলতদিয়া ঘাট এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হচ্ছে। 
  গতকাল ২০শে জুন সকালে সরেজমিনে ঘুরে দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে গোয়ালন্দ ফায়ার সার্ভিস স্টেশন পর্যন্ত মহাসড়কের প্রায় ৫ কিলোমিটার এলাকা জুড়ে আটকে থাকা যানবাহনের সিরিয়াল দেখা গেছে। এর মধ্যে পণ্যবাহী ট্রাকের পাশাপাশি যাত্রীবাহী বাসও রয়েছে। যাত্রীবাহী বাস, জরুরী পণ্যবাহী ট্রাক ও ব্যক্তিগত ছোট গাড়ীগুলোকে অগ্রাধিকার দিয়ে পার করায় অপনশীল পণ্যবাহী ট্রাকগুলোকে দীর্ঘ সময় অপেক্ষা করে ফেরীতে উঠতে হচ্ছে।
  যশোর থেকে ছেড়ে আসা কাগজ বোঝাই একটি ট্রাকের চালক খোকন মিয়া বলেন, গত রাত ১২টার দিকে ঘাটে এসে আটকা পড়েছি। ১২ ঘন্টা পার হয়ে গেল, কিন্তু ফেরীতে উঠতে পারলাম না। 
  ঢাকাগামী রয়েল পরিবহন বাসের যাত্রী কাওছার হোসেন বলেন, প্রায় ৪ ঘন্টা যাবৎ বাসের মধ্যে সিরিয়ালে আটকে রয়েছি। ভ্যাপসা গরমের মধ্যে অসুস্থ লাগছে। ফেরীতে উঠতে আরও কতক্ষণ লাগবে জানি না। 
  বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক(বাণিজ্য) প্রফুল্ল চৌহান বলেন, গত কয়েকদিন ধরে পদ্মা নদীতে পানি বৃদ্ধি পাচ্ছে। সেই সঙ্গে নদীতে তীব্র স্রোত রয়েছে। এ জন্য ফেরী পারাপারে স্বাভাবিকের চেয়ে দ্বিগুণ সময় লাগছে। ফলে দৌলতদিয়া ঘাট এলাকায় যানবাহনের সিরিয়াল তৈরী হচ্ছে।

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ