ঢাকা শনিবার, জুলাই ২, ২০২২
দৌলতদিয়া ও গোয়ালন্দ মোড়ে পণ্যবাহী ট্রাকের দীর্ঘ সিরিয়াল
  • হেলাল মাহমুদ
  • ২০২২-০৬-২৩ ০২:৩০:২৪
পদ্মা নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় তীব্র স্রোতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরী চলাচল ব্যাহত হওয়ায় জাতীয় মহাসড়ক জুড়ে আটকে থাকা যানবাহনের দীর্ঘ সারি তৈরী হয়েছে। এসব যানবাহনের অধিকাংশই পণ্যবাহী ট্রাক -মাতৃকণ্ঠ।

পদ্মা নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় তীব্র স্রোতে রাজবাড়ী জেলার দৌলতদিয়া ও মানিকগঞ্জের পাটুরিয়া নৌরুটে ফেরী চলাচল ব্যাহত হচ্ছে। 
  এতে ফেরী পারাপারে স্বাভাবিকের চেয়ে প্রায় দ্বিগুণ সময় লাগছে। এর পাশাপাশি দৌলতদিয়ার ফেরী ঘাটগুলো লো ওয়াটার লেভেল থেকে মিডিয়াম ওয়াটার লেভেলে উন্নীতকরণের কাজ চলায় ফেরীতে যানবাহন ওঠানামাতেও বেশী সময় লাগছে। ফলে দৌলতদিয়া ঘাট এলাকায় দীর্ঘ যানজটের সৃষ্টি হচ্ছে। 
  গতকাল বুধবার দুপুরে সরেজমিনে ঘুরে দেখা গেছে, দৌলতদিয়া ঘাটের জিরো পয়েন্ট থেকে গোয়ালন্দ ফায়ার সার্ভিস স্টেশন পর্যন্ত মহাসড়কের প্রায় ৩কিলোমিটার জুড়ে আটকে থাকা যানবাহনের দীর্ঘ সারি তৈরী হয়েছে। এর অধিকাংশই পণ্যবাহী ট্রাক। 
  অপরদিকে, দৌলতদিয়ার উপর চাপ কমাতে ঘাট থেকে প্রায় ১৩কিলোমিটার দূরে গোয়ালন্দ মোড় থেকে রাজবাড়ীর দিকে ফেলুর দোকান এলাকা পর্যন্ত আরও প্রায় ৩কিলোমিটার জুড়ে কয়েকশত ট্রাক আটকে রাখা হয়েছে। 
  দৌলতদিয়া ঘাট এলাকায় সিরিয়ালে আটকে থাকা যশোরের বেনাপোল স্থলবন্দর থেকে ছেড়ে আসা ঢাকাগামী মেশিনারীজ পার্টস বোঝাই একটি ট্রাকের চালক সাইফুল ইসলাম বলেন, গত রাত ১০টার দিকে গোয়ালন্দ মোড়ে এসে কয়েক ঘণ্টা আটকে থাকি। সেখান থেকে ছাড়া পেয়ে সকাল ৮টার দিকে দৌলতদিয়ায় এসে আবার আটকে পড়েছি। ৪/৫ ঘণ্টা হয়ে গেলেও এখনো ফেরীতে ওঠার সুযোগ পাইনি। প্রতিনিয়ত এই রুটে আমাদেরকে ভোগান্তি পোহাতে হয়। 
  গোয়ালন্দ মোড় এলাকায় আটকে থাকা ধানবোঝাই একটি ট্রাকের চালক আরিফ শেখ বলেন, রাজবাড়ী থেকে রওনা দিয়ে গত রাত ১০টার দিকে এখানে এসে আটকে পড়েছি। এখনও গোয়ালন্দ মোড়ই পার হতে পারলাম না। জানি না ফেরীর নাগাল পেতে আরও কতক্ষণ লাগবে। 
  বিআইডব্লিউটিসি’র দৌলতদিয়া ঘাট কার্যালয়ের ব্যবস্থাপক(বাণিজ্য) প্রফুল্ল চৌহান বলেন, পদ্মা নদীতে পানি বৃদ্ধি পাওয়ায় তীব্র স্রোতে  ফেরী পারাপারে সময় বেশী লাগছে। এর পাশাপাশি ফেরী ঘাটগুলো লো ওয়াটার লেভেল থেকে মিডিয়াম ওয়াটার লেভেলে উন্নীতকরণের কাজ চলায় ফেরীতে যানবাহন ওঠানামাতেও বেশী সময় লাগছে। ফলে যানজটের সৃষ্টি হচ্ছে। বর্তমানে এই নৌরুটে ১৯টি ফেরী দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে।

পদ্মা সেতু চালুতে দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরীতে যানবাহন পারাপার কমেছে এক তৃতীয়াংশ
রাজবাড়ী সদরের প্রাথমিক শিক্ষক সমিতির নির্বাচন॥ সভাপতি মানিক-সেক্রেটারী ইব্রাহিম
দুই পাশে ড্রেন থাকা সত্ত্বেও সামান্য বৃষ্টিতেই পাংশা বাজারে জলাবদ্ধতা
সর্বশেষ সংবাদ