ঢাকা শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪
জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশনে ‘পদ্মা সেতুর উদ্বোধন’ উদযাপন
  • নিউইয়র্ক প্রতিনিধি
  • ২০২২-০৬-২৫ ১৭:১৬:৩৬

জাতীয় উদযাপনের অংশ হিসেবে প্রবাসী বাংলাদেশীদের সাথে নিয়ে অত্যন্ত উৎসবমূখর পরিবেশে ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক পদ্মা সেতু উদ্বোধন’ উদযাপন করেছে নিউইয়র্কস্থ জাতিসংঘে বাংলাদেশ স্থায়ী মিশন।
  এ উপলক্ষে গতকাল ২৫শে জুন নিউইয়র্কের স্থানীয় সময় বেলা ১২টায় মিশনস্থ বঙ্গবন্ধু মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, প্রবাসী মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।
  এ সময় পদ্মা সেতুর সাফল্য এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ মোনাজাতের মাধ্যমে শুরু করা হয় অনুষ্ঠান। শুরুতে পদ্মা সেতু উদ্বোধন উদ্বোধন উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী প্রদত্ত বাণী পাঠ করে শোনানো হয়।
  আনন্দমূখর এ অনুষ্ঠানে প্রবাসীদের স্বাগত জানান জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত রাবাব ফাতিমা।
  অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে তিনি বলেন, “বাংলাদেশের প্রতিটি নাগরিকের জন্য আজ অত্যন্ত আনন্দের দিন। বাংলাদেশ সময় আজ সকালে মাননীয় প্রধানমন্ত্রী বাংলাদেশ বহুল আকাঙ্খিত পদ্মা সেতুর শুভ উদ্বোধন করেছেন। এটি বাংলাদেশের ইতিহাসের বিস্ময়। আমাদের জাতীয় জীবনে বিশেষ গুরুত্বপূর্ণ মুহুর্ত”।
  রাষ্ট্রদূত ফাতিমা বলেন, “পদ্মাসেতু আমাদের অহঙ্কার, গৌরব, ও সক্ষমতার প্রতীক; কারণ এটি নির্মিত হয়েছে বাংলাদেশের নিজস্ব অর্থায়নে। এটি বাংলাদেশের উন্নয়ন অভিযাত্রায় এক অনন্য মাইলফলক। এ অর্জনের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার অগ্রযাত্রায় আমরা আরও একধাপ এগিয়ে গেলাম। আর এর সবই সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বে”।
  বক্তব্যে পদ্মা সেতুকে ঘিরে গড়ে ওঠা বিনিয়োগ, শিল্পায়ন, দেশের দক্ষিণাঞ্চলের ২১টি জেলার সাথে রাজধানীর সংযোগ, এবং আঞ্চলিক ও আন্তর্জাতিক যোগাযোগসহ এর অর্থনৈতিক সম্ভাবনার নানা দিক তুলে ধরেন রাষ্ট্রদূত ফাতিমা।
  প্রবাসের সকল বাংলাদেশী নাগরিককে স্ব-স্ব অবস্থান থেকে দেশ ও জাতির কল্যাণে কাজ করে যাওয়ার আহ্বান জানান রাষ্ট্রদূত ফাতিমা।
  যুক্তরাষ্ট্র আওয়ামী লীগসহ, নিউইয়র্ক প্রবাসী বাংলাদেশী কমিউনিটির নেতবৃন্দ পদ্মা সেতুর মতো এমন গুরুত্বপূর্ণ জাতীয় স্থাপনা সফলভাবে নির্মাণের জন্য প্রধানমন্ত্রীর দূরদর্শী নেতৃত্বের প্রশংসা করেন। তাঁরা আগামী নির্বাচনে আবারও বাংলাদেশ আওয়ামী লীগকে জয়যুক্ত করার মাধ্যমে বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রাকে এগিয়ে নেওয়ার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
  অনুষ্ঠানে পদ্মা সেতুর উপর নির্মিত ভিডিও ডকুমেন্টারিসহ প্রধানমন্ত্রীর পদ্মা সেতু উদ্বোধনের ভিডিও ক্লিপস প্রদর্শন করা হয়।

 

 

 

 

 

ইসরায়েলের ওপর ইরানের হামলা ‘সফল হয়েছে’ : তেহরান
ইসরায়েলে মার্কিন কুটনীতিকদের জন্য ভ্রমণ সতর্কতা
পাথর-বিটুমিন মিশ্রণযন্ত্রের দুর্গন্ধযুক্ত কালো ধোঁয়ায় বায়ু দুষণ॥প্রতিকারের কেউ নেই!
সর্বশেষ সংবাদ