ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
রাজবাড়ীতে আন্তর্জাতিক মাদক বিরোধী দিবসে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৬-২৬ ১৫:৪৩:৩৮
মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে রাজবাড়ী জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে গতকাল ২৬শে জুন সকালে মাদক বিরোধী র‌্যালী অনুষ্ঠিত হয় -মাতৃকণ্ঠ।

মাদকদ্রব্যের অপব্যবহার ও অবৈধ পাচার বিরোধী আন্তর্জাতিক দিবস উপলক্ষ্যে রাজবাড়ী জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে গতকাল ২৬শে জুন সকালে মাদক বিরোধী র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

  জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে প্রথমে র‌্যালী বের হয়ে প্রধান সড়ক দিয়ে পান্না চত্ত্বর প্রদক্ষিণ করে একই স্থানে এসে শেষ হয়। এরপর জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।
  জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) সূবর্ণা রাণী সাহা, অন্যান্যের মধ্যে রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার কর, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আব্দুর রহমান, রাজবাড়ী হোমিওপ্যাথিক মেডিকেল কলেজের অধ্যক্ষ ডাঃ তোসলিম উদ্দিন আহম্মেদ, মাদকাসক্তি নিরাময় কেন্দ্র ফেরা’র পরিচালক আলী নেওয়াজ তুহিন ও জাগরণ’র পরিচালক রেজাউল করিম জিগলু প্রমুখ বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক তানভীর হোসেন খান এবং সঞ্চালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার বিপুল সিকদার।
  এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাঈন উদ্দিন চৌধুরী, জেলা তথ্য অফিসার শাহিন মিয়া, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক কাজী রকিবুল হাসান, নিরাপদ খাদ্য পরিদর্শক রফিকুল ইসলাম, আনসার ভিডিপির জেলা কার্যালয়ের কমান্ড্যান্ট রাশেদুজ্জামান, রাজবাড়ী ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উপ-সহকারী পরিচালক আব্দুর রহমান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা আলীমুর রেজাসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 
  সভায় জেলা প্রশাসক আবু কায়সার খান তার বক্তব্যে বলেন, মাদক একটি সামাজিক সমস্যা। কারো একার পক্ষে এটা নিয়ন্ত্রণ করা সম্ভব না। শুধু আইন প্রয়োগকারী সংস্থা বা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপর দায় চাপালে চলবে না। এ জন্য সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। সবাইকে মাদকের বিরুদ্ধে সোচ্চার হতে হবে। এখন সরকারী চাকরীতে প্রবেশের ক্ষেত্রে ডোপ টেস্ট করানো হয়। পরিবারের কেউ মাদকাসক্ত কিনা সেদিকে খেয়াল রাখতে হবে। সন্তানরা কাদের সাথে মেশে সেদিকে নজর রাখতে হবে। সাংস্কৃতিক চর্চা ও খেলাধুলায় উৎসাহিত করতে হবে।
  পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, মাদক নিয়ন্ত্রণে শুধু পুলিশের উপর দায় চাপালে চলবে না। এটা নিয়ন্ত্রণে সামাজের সবাইকে এগিয়ে আসতে হবে। মাদকের সাথে সম্পৃক্ততার ব্যাপারে তথ্য দিয়ে পুলিশকে সাহায্য করতে হবে। মাননীয় প্রধানমন্ত্রীর সদিচ্ছায় এবং ঐকান্তিক প্রচেষ্টায় সরকারের প্রশাসন যন্ত্র আগের দিনের তুলনায় এখন অনেক বেশী তৎপর। কাজেই মাদকের বিরুদ্ধে সবাইকে এগিয়ে আসতে হবে। সামাজিক আন্দোলন গড়ে তুলে হবে।

রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ