ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
রাজবাড়ীতে ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পবিত্র ঈদুল আযহা উদযাপিত
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-০৭-১২ ০১:১০:১৩

যথাযথ ধর্মীয় মর্যাদা ও ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে গত ১০ই জুলাই রাজবাড়ীসহ সারাদেশে মুসলিম সম্প্রদায় ঈদুল আযহা উদযাপিত হয়েছে। 
  ধর্মপ্রাণ মুসলমানরা ঈদের নামাজ আদায় ও ধর্মপ্রাণ মুসলমানরা সামর্থ অনুয়ায়ী পশু কোরবানীর মধ্য দিয়ে পালন করেছে তাদের অন্যতম প্রধান এই ধর্মীয় উৎসব। 
  সকাল ৮টায় রাজবাড়ী শহরের বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে মাঠ সংলগ্ন কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে জেলার প্রধান ঈদের জামাত অনুষ্ঠিত হয়। 
  রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী, ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান সোলায়মান খান, জেলা প্রশাসক আবু কায়সার খান, পৌর মেয়র মোঃ আলমগীর শেখ তিতুসহ বিশিষ্ট ব্যক্তিবর্গ ও বিভিন্ন শ্রেণী-পেশার ১০ সহ¯্রাধিক মুসল্লী এই ঈদ জামাতে শরীক হন। ঈদ জামাতে ইমামতি করেন রাজবাড়ী কোর্ট জামে মসজিদের খতিব মাওলানা মোস্তফা সিরাজুল কবির। 
  নামাজের দ্বিতীয় রাকাতে মোট ৫টি তাকবীর দেন ইমাম সাহেব। তাকবীর ভুলের নামাজ শেষ হলে মুসল্লীরা পুনরায় নামাজ পড়ানোর দাবি জানায়। ইমাম সাহেব প্রথমে তাদের দাবি অগ্রাহ্য করে নামাজ ভুল হয়নি বলে চ্যালেঞ্জ ছুরে দিয়ে নিজের জ্ঞানের পরিধি ও পারিবারিক ইতিহাস জাহির করেন। কিন্তু মুসল্লীরা হট্টগোল করতে থাকলে পরবর্তীতে তিনি পুনরায় তড়িঘড়ি করে দ্বিতীয় বার নামাজ পড়ান। এই নামাজে তার তড়িঘড়ি দেখে মুসল্লীরা হতাশা প্রকাশ করেন। 
  এবারের ঈদের জামাতে ইমাম সাহেবের আচরণে মুসল্লীদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি করেছে। যদিও ইমাম সাহেব দ্বিতীয় বারের নামাজ শেষে মোনাজাতের মধ্যে নামাজের ভুল ত্রুটির জন্য মহান আল্লাহর কাছে ক্ষমা এবং দেশের শান্তি, সমৃদ্ধি ও অগ্রগতি কামনা করে মোনাজাত পরিচালনা করেন।
  ঈদের দিন দুপুরে জেলা কারাগার, শিশু পরিবার(এতিমখানা) ও হাসপাতালগুলোতে উন্নতমানের খাবার পরিবেশন করা হয়। শিশু-কিশোর, তরুণী-তরুণী, যুব দম্পতিসহ বিভিন্ন বয়সী মানুষকে রিক্সা, মোটর সাইকেল, অটোরিক্সা, পিকআপ, ব্যক্তিগত ছোট গাড়ীসহ বিভিন্ন যানবাহনে চড়ে ঘুরে ঘুরে ঈদের আনন্দ উপভোগ করতে দেখা যায়। শিশু পার্ক, গোদার বাজার ঘাট ও উড়াকান্দার রিসোর্টসহ অন্যান্য বিনোদন কেন্দ্রগুলোতে ছিল উপচে পড়া ভিড়।

ফরিদপুর রেল স্টেশনে চন্দনা কমিউটার ট্রেনের স্টপেজ দাবীতে অবস্থান কর্মসূচি
আগামী দুই মাসের মধ্যে ভাঙ্গা-খুলনা-যশোর পর্যন্ত ট্রেন চালু হবে ঃ রেলপথ মন্ত্রী মোঃ জিল্লুল হাকিম
বসন্তপুরে ইমাম কমিটির উদ্যোগে খাবার স্যালাইন ও শরবত বিতরণ
সর্বশেষ সংবাদ