ঢাকা মঙ্গলবার, এপ্রিল ১৬, ২০২৪
রাজবাড়ীতে মানুষের জন্য সাংবাদিকতা অ্যাওয়ার্ড-২০২২ পেল ৬জন সাংবাদিক
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৭-১৪ ২১:০০:৩৪
অনলাইন ভিত্তিক সংগঠন ‘রাজবাড়ী সার্কেল’-এর উদ্যোগে গতকাল ১৪ই জুলাই বিকালে রাজবাড়ী পৌরসভার রজনীগন্ধা মিলনায়তনে ৬ জন সাংবাদিককে মানুষের জন্য সাংবাদিকতা অ্যাওয়ার্ড-২০২২ প্রদান করা হয় -খোন্দকার আরাফাত হোসেন।

অনলাইন ভিত্তিক সংগঠন ‘রাজবাড়ী সার্কেল’-এর উদ্যোগে গতকাল ১৪ই জুলাই বিকালে রাজবাড়ী পৌরসভার রজনীগন্ধা মিলনায়তনে ৬ জন সাংবাদিককে অ্যাওয়ার্ড ও ৬ জন প্রবীণ সাংবাদিককে সম্মাননা প্রদান করা হয়েছে। 
  অনুষ্ঠানে অতিথি হিসেবে জেলা পরিষদের প্রশাসক বীর মুক্তিযোদ্ধা ফকীর আব্দুল জব্বার, রাজবাড়ী পৌরসভার মেয়র মোঃ আলমগীর শেখ তিতু, রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি খান মোঃ জহুরুল হক, সাধারণ সম্পাদক ও দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদক খোন্দকার আব্দুল মতিন, অন্যান্যর মধ্যে বাংলাদেশ প্রতিদিনের বিনোদন বিভাগের সহ-সম্পাদক পান্থ আফজাল, রাজবাড়ী সার্কেলের প্রতিষ্ঠাতা পরিচালক শামস সোহাগ, প্রধান উপদেষ্টা আকবর খান, সহকারী পরিচালক সজিবুর রহমান, সুজন বিষ্ণু, তৌহিদুল ইসলাম স¤্রাট, এডমিন আসাদুজ্জামান নুর, সফিকুল ইসলাম সাকিব ও জেলা-উপজেলা পর্যায়ের সাংবাদিকগণসহ রাজবাড়ী সার্কেলের এডিটর-মডারেটর ও শুভাকাঙ্খীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন রাজবাড়ী সার্কেলের পরিচালক তাইফুর রহমান তুষার এবং সদস্য নুসরাত কেয়া। 
  মানুষের জন্য সাংবাদিকতা অ্যাওয়ার্ডপ্রাপ্ত-২০২২ সাংবাদিকরা হলেন- দৈনিক প্রথম আলোর গোয়ালন্দ উপজেলা প্রতিনিধি এম রাশেদুল হক রায়হান, দৈনিক কালের কণ্ঠের জেলা প্রতিনিধি জাহাঙ্গীর হোসেন, নিউজ পোর্টাল বার্তা ২৪.কমের জেলা প্রতিনিধি মোহাম্মদ সোহেল মিয়া, সারাবাংলা.নেটের জেলা প্রতিনিধি ফকীর আশিকুর রহমান, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের জেলা প্রতিনিধি দেবাশীষ বিশ্বাস, দৈনিক আজকের পত্রিকার পাংশা উপজেলা প্রতিনিধি শামীম হোসেন। অ্যাওয়ার্ডপ্রাপ্ত সাংবাদিকদের মধ্যে ৪জন রাজবাড়ী রিপোর্টার্স ইউনিটের সদস্য। 
  সম্মাননা স্মারক প্রাপ্ত ৬জন প্রবীণ হলেন- রাজবাড়ী প্রেসক্লাবের সাবেক সভাপতি ও বাংলাদেশ বেতারের জেলা প্রতিনিধি এটিএম রফিক উদ্দিন, রাজবাড়ী প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক নয়া শতাব্দীর জেলা প্রতিনিধি আবু মুসা বিশ্বাস, রাজবাড়ী প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক দৈনিক সংবাদ ও বাংলাভিশন টিভির জেলা প্রতিনিধি এম দেলোয়ার হোসেন, জেলা প্রেসক্লাবের সভাপতি ও বিটিভির জেলা প্রতিনিধি মোঃ সানাউল্লাহ, রাজবাড়ী প্রেসক্লাবের সহ-সভাপতি ও ডেইলী অবজারভারের জেলা প্রতিনিধি মোঃ মোশাররফ হোসেন ও সহ-সভাপতি আরটিভি’র জেলা প্রতিনিধি এম মনিরুজ্জামান।
  অনুষ্ঠানে রাজবাড়ী প্রেসক্লাবের সভাপতি খান মোঃ জহুরুল হক এবং সাধারণ সম্পাদক ও দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদক খোন্দকার আব্দুল মতিনকে সম্মাননা স্মারক প্রদান করা হয়।
  আয়োজনের মিডিয়া পার্টনার হিসেবে ছিল অনলাইন নিউজ পোর্টাল বার্তা২৪.কম এবং সহযোগিতায় ছিল স্থানীয় দৈনিক রাজবাড়ী কণ্ঠ, দৈনিক জনতার আদালত ও সার্কেল মিডিয়া নেটওয়ার্ক। তাদেরকে এবং অনুষ্ঠানে রাজবাড়ী সার্কেলের বর্ষসেরা এডিটর ও মডারেটরকে ক্রেস্ট প্রদান করা হয়।
  উল্লেখ্য, অ্যাওয়ার্ডের জন্য জেলা-উপজেলা পর্যায়ের ৬০ জন সাংবাদিক অনলাইনে আবেদন করেন। তাদের মধ্যে নির্বাচিত ৬ জনকে ক্রেস্ট ও ৫ হাজার টাকার প্রাইজমানি প্রদান করা হয়। এছাড়াও অ্যাওয়ার্ডপ্রাপ্ত ও অংশগ্রহণকারী সকলকে শুভেচ্ছা উপহার (মগ, খাতা-কলম) প্রদান করা হয়।
  আবেদনকারীদের মধ্য থেকে অ্যাওয়ার্ডপ্রাপ্তদের নির্বাচনের দায়িত্ব পালন করেন বাংলাভিশন টিভির সিনিয়র রিপোর্টার মিরাজ হোসেন গাজী, যমুনা টেলিভিশনের সিনিয়র রিপোর্টার রিমন রহমান, বাংলাদেশ প্রতিদিনের বিনোদন বিভাগের সহ-সম্পাদক পান্থ আফজাল, ইন্ডিপেন্ডেন্ট টেলিভিশনের স্টাফ রিপোর্টার হরিপদ সাহা, ঢাকা প্রকাশের সিনিয়র রিপোর্টার শাহজাহান মোল্লা ও চ্যানেল আইয়ের সংবাদ উপস্থাপক আমজাদ খান।

আসন্ন কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে ৩ পদে ১১ জন প্রার্থীর মনোনয়নপত্র দাখিল
রাজবাড়ীতে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষ-১৪৩১ উদযাপন
রাজবাড়ীতে বিচাপতি-আইনজীবী এবং আইন শিক্ষার্থীদের ঈদ পুনর্মিলনী ও সাংস্কৃতিক সন্ধ্যা
সর্বশেষ সংবাদ