ঢাকা রবিবার, সেপ্টেম্বর ২৫, ২০২২
ফিফা বিশ্বকাপ উপলক্ষে ভক্তদের জন্য মাল্টি-এন্ট্রি ভিসা দিবে আরব আমিরাত
  • স্পোর্টস ডেস্ক
  • ২০২২-০৯-০১ ০০:৪৮:৩৬

চলতি বছর কাতার বিশ্বকাপ উপলক্ষে ভক্তদের জন্য মাল্টিপল-এন্ট্রি ভিসা ইস্যু করবে সংযুক্ত আরব আমিরাত(ইউএই)। 
  কর্মকর্তারা গতকাল বুধবার একথা জানিয়েছে। টুর্নামেন্টকে উপলক্ষ করে অর্থনৈতিক সুবিধা লুফে নিতে এমন সিদ্ধান্ত ইউএই’র।
  পর্যটন ও আর্থিক হাব হিসেবে প্রতিষ্ঠিত দুবাই তাই তাদের প্রতিবেশী দেশ সৌদি আরবকে অনুসরণ করে মধ্যপ্রচ্যে অনুষ্ঠিতব্য প্রথম এই ফুটবল বিশ্বকাপে আগত ফুটবল অনুরাগীদের জন্য উন্মুক্ত করতে যাচ্ছে তাদের প্রবেশ দ্বার। হায়া কার্ড প্রাপ্ত টিকেটধারী ভক্তরা প্রথমিকভাবে ১০০ দিরহামের বিনিময়ে ৯০ দিনের নবায়োনযোগ্য ভিসা গ্রহণ করতে পারবে। 
  কর্মকর্তারা সংবাদ সংস্থা ডাব্লিউএএম কে জানান,‘ ফিফা বিশ্বকাপ ২০২২ আয়োজনে কাতারকে সহযোগিতা করার জন্যই আরব আমিরাত এই উদ্যোগটি গ্রহণ করেছে। মাল্টি এন্ট্রি ট্যুরিস্ট ভিসা গ্রহনের মাধ্যমে একজন ফুটবল অনুরাগি ৯০ দিনের মধ্যে যতবার খুশি আরব আমিরাতে প্রবেশ ও বের হতে পারবে।’
  ইতিহাসের সবচেয়ে বড় ইভেন্টের আয়োজক ২৮ লাখ জনসংখ্যার দেশ কাতার সরকারের প্রত্যাশা নভেম্বর ও ডিসেম্বরে বিশ্বকাপ উপলক্ষে দেশটিতে অন্তত ১২ লাখ লোক সফর করবে। আবাসনের সংকট থাকলেও ধনী এই ক্ষুদ্র দেশটিতে এমন জনসমাগম গলফভুক্ত প্রতিবেশী দেশগুলোর অর্থনীতিকেও সমৃদ্ধ করবে। 
  এই সময় সমর্থকদের যাতায়াতের জন্য প্রতিদিন ১৬০টির বেশী ফ্লাইট পরিচালনা করবে সৌদিয়া, কুয়েত এয়ারওয়েজ, ফ্লাই দুবাই এবং ওমান এয়ার। যাতে খেলা শেষ করে ভক্তরা থাকার জন্য অন্যত্র চলে যেতে পারে।  
  তেলের উপর নির্ভরতা কমিয়ে পর্যটন শিল্পের সম্প্রসারনের উদ্যোগ নেয়া সৌদি আরব গত সপ্তাহে হায়া কার্ডধারীদের জন্য মাল্ট্রি এন্ট্রি ভিসা ইস্যুর ঘোষণা দিয়েছে। 
  এদিকে বিশ্বকাপ ফুটবল ভক্তদের জন্য হেটেলের আবাসনসহ বিভিন্ন রকম ভ্রমন প্যাকেজ ঘোষণা করেছে আরব আমিরাত। এমনকি পাম গাছের আদলে মনুষ্যসৃস্ট দ্বীপে চাকচিক্যপুর্ন রিসোর্ট খোলার সুচিও নির্ধারণ করেছে দেশটি।
  সমর্থকদের খেলা উপবোগের জন্য ফ্যান জোন বানানোরও পরিকল্পনা করছে দুবাই। যেখানে কাতারের তুলনায় এ্যালকোহলের  সুযোগ বেশী থাকছে।

ফিফা বিশ্বকাপ উপলক্ষে ভক্তদের জন্য মাল্টি-এন্ট্রি ভিসা দিবে আরব আমিরাত
বিশ্বকাপ বাছাইয়ে পেরুকে ২-০ গোলে হারাল ব্রাজিল
কালুখালীর মোহনপুর থেকে চোরাই মোটর সাইকেলসহ ১জন গ্রেফতার
সর্বশেষ সংবাদ