ঢাকা রবিবার, এপ্রিল ২৮, ২০২৪
খানখানাপুরের রকি হত্যা মামলার দুই আসামী গ্রেফতার॥২টি বিদেশী পিস্তল-গুলি উদ্ধার
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৯-১২ ১৪:০৭:৪৭
রাজবাড়ী সদর থানা পুলিশের অভিযানে খানখানাপুর সর্দারপাড়া এলাকার আরিফুল ইসলাম রকি হত্যা মামলার দুই আসামীকে গ্রেফতার করেছে পুলিশ; এ সময় তাদের কাছ থেকে হত্যাকা-ে ব্যবহৃত ২টি বিদেশী পিস্তল, ২ রাউন্ড গুলি, ৫টি গুলির খোসা ও ১টি মুখোশ উদ্ধার করা হয় -মাতৃকণ্ঠ।

রাজবাড়ী সদর উপজেলার খানখানাপুর সর্দারপাড়া এলাকার বিএনপি কর্মী আরিফুল ইসলাম রকি (২৭) হত্যা মামলার দুই আসামীকে গ্রেফতার করেছে পুলিশ। 

   এ সময় তাদের কাছ থেকে হত্যাকা-ে ব্যবহৃত ২টি বিদেশী পিস্তল, ২ রাউন্ড গুলি, ৫টি গুলির খোসা ও ১টি মুখোশ উদ্ধার করা হয়েছে। গ্রেফতারকৃতরা হলো- রাজবাড়ী  সদর উপজেলা চরখানখানাপুর গ্রামের নজরুল ইসলামের ছেলে সৌরভ আহম্মেদ শাওন (২০) ও কুষ্টিয়া জেলার সদর উপজেলার দহকুলা গ্রামের মৃত মজিবর রহমানের ছেলে ইয়ামিন আলী (২২)। গতকাল ১২ই সেপ্টেম্বর বেলা ১২টার দিকে রাজবাড়ীর পুলিশ সুপারের সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে এই তথ্য জানানো হয়। 
   প্রেস ব্রিফিংকালে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান জানান, গত শনিবার (১০ই সেপ্টেম্বর) বিকালে খানখানাপুর সুরাজ মোহিনী ইনস্টিটিউটের পাশে আরিফুল ইসলাম রকিকে গুলি করে হত্যার ঘটনায় তার পিতা রাজ্জাক শেখ বাদী হয়ে ১৬ জনের নামে রাজবাড়ী থানায় একটি হত্যা মামলা দায়ের করে (মামলা নং-১৭, তারিখ-১১/০৯/২০২২ ইং, ধারা-৩০২/৩৪ পেনাল কোড)। পরে থানা পুলিশ অভিযান চালিয়ে মামলার এজাহারনামীয় এই ২ আসামীকে গ্রেফতার করে। এছাড়াও তাদের কাছ থেকে অস্ত্র-গুলি উদ্ধারের ঘটনায় রাজবাড়ী থানার এসআই আতিয়ার রহমান বাদী হয়ে তাদের বিরুদ্ধে অস্ত্র আইনে থানায় আরেকটি মামলা দায়ের করেছেন (মামলা নং-১৯, তারিখ-১১/০৯/২০২২ ইং, ধারা-১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯-এ)। অভ্যন্তরীণ রাজনৈতিক দ্বন্দ্ব ও এলাকায় আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই হত্যার ঘটানো হয়েছে বলে গ্রেফতারকৃত আসামীরা স্বীকার করেছে। এর আগে গত ৪ঠা মার্চ চরখানখানাপুর গ্রামের রাকিব শেখ নামে এক যুবকের হাতের কব্জি কেটে বিচ্ছিন্ন করে প্রতিপক্ষ। ওই ঘটনায় রাকিবের বড় ভাই নজরুল ইসলাম (গ্রেফতারকৃত শাওনের পিতা) বাদী হয়ে রাজবাড়ী থানায় একটি মামলা দায়ের করে। নিহত রকি ওই মামলার আসামী ছিল এবং গ্রেফতার হয়ে বেশ কিছুদিন জেলহাজতে (কারাগারে) থেকে সম্প্রতি জামিনে বের হয়েছিল। প্রেস ব্রিফিংকালে অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ সালাহউদ্দিন, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাঈন উদ্দিন চৌধুরী এবং ডিএসবির ডিআইও-১ সাইদুল ইসলামসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 
   প্রেস ব্রিফিং শেষে গ্রেফতারকৃত ২ জনকে আদালতে সোপর্দ করার পর তারা ফৌজদারী কার্যবিধি আইনের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করে। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কায়ছুন্নাহার সুরমা তাদের জবানবন্দী রেকর্ড করেন। এরপর তাদেরকে জেলা কারাগারে প্রেরণ করা হয়। এসআই আতিয়ার 
   উল্লেখ্য, হাতের কব্জি কেটে ফেলা রাকিবও বিএনপির কর্মী ছিল। কিছুদিন আগে দলীয় অভ্যন্তরীণ কোন্দলের জেরে বিপক্ষ গ্রুপ তার হাতের কব্জি কেটে ফেলার জেরেই রকি হত্যাকা-ের ঘটনা ঘটে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।

আন্তঃনগর মধুমতী এক্সপ্রেসে প্রায়ই যান্ত্রিক ত্রুটি॥বেড়েছে যাত্রী ভোগান্তি
রাজবাড়ী জেলা ছাত্র ইউনিয়নের সভাপতি সিরাজ-সম্পাদক উৎসব
১২তম জাতীয় আইনগত সহায়তা দিবস কাল
সর্বশেষ সংবাদ