ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
রাজবাড়ীতে স্কুল ভিত্তিক দাবা প্রতিযোগিতায় পাংশা জর্জ পাইলট উচ্চ বিদ্যালয় চ্যাম্পিয়ন
  • আসাদুজ্জামান নুর
  • ২০২২-০৯-২০ ১৪:৩৮:৩৩

রাজবাড়ীতে স্কুল ভিত্তিক দলগত দাবা প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। 

   গতকাল ২০শে সেপ্টেম্বর বিকালে রাজবাড়ী পুলিশ লাইন্সের ড্রিলশেডে এই সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় জেলার ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের ১০টি দলের মধ্যে পাংশা জর্জ পাইলট উচ্চ বিদ্যালয় দল চ্যাম্পিয়ন, কালুখালীর মৃগী বহুমুখী উচ্চ বিদ্যালয় দল ১ম রানার্স আপ এবং বালিয়াকান্দি পাইলট উচ্চ বিদ্যালয় দল ২য় রানার্স আপ হয়। 

   পুলিশ সুপার ও প্রতিযোগিতার জেলা কমিটির আহ্বায়ক এম এম শাকিলুজ্জামানের সভাপতিত্বে এবং অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মাঈন উদ্দিন চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি আবু কায়সার খান, অন্যান্যের মধ্যে জেলা শিক্ষা অফিসার মোঃ হাবিবুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব, সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফি, বালিয়াকান্দি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক বিজন গায়েন, পাংশার কাচারীপাড়া হাই স্কুলের সহকারী শিক্ষক আবু সাঈদ, পাংশা জর্জ পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ও চ্যাম্পিয়ন দলের খেলোয়াড় আমিন হাসান, বালিয়াকান্দি পাইলট উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী কাজী জিম প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ ও অভিযান) শাহনেওয়াজ রাজু, জেলা ক্রীড়া অফিসার শাহিন সুলতান রাজা, ডিএসবির ডিআইও-১ সাইদুর রহমান, রাজবাড়ী থানার ওসি শাহাদাত হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। 

   প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক আবু কায়সার খান বলেন, দাবা বুদ্ধিবৃত্তিক খেলা। শিক্ষার্থীদের দাবা খেলার চর্চা করতে হবে। তাহলে মেধা বিকশিত হবে। আজকের শিক্ষার্থীরাই আগামীর গ্রান্ডমাস্টার হবে। সুন্দর এই প্রতিযোগিতা আয়োজনের জন্য সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ। বর্তমানে শিক্ষার্থীরা স্মার্ট ফোন ব্যবহারে আসক্ত হয়ে পড়ছে। এর থেকে তাদেরকে বের হয়ে আসতে হবে। দেশীয় খেলাধুলা যেমন-হাডুডু, কাবাডিসহ অন্যান্য খেলাধুলা করতে হবে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়তে ও মাননীয় প্রধানমন্ত্রীর ভিশন-২০৪১ রোডম্যাপ বাস্তবায়নের মাধ্যমে উন্নত-সমৃদ্ধ দেশ গড়তে তোমাদেরকে সুনাগরিক হিসেবে গড়ে উঠতে হবে। তোমরাই আগামীর বাংলাদেশের কর্ণধার হবে। এ জন্য মন দিয়ে লেখাপড়া করতে হবে। বাবা-মা ও শিক্ষকদের কথা শুনতে হবে। প্রয়োজনের অতিরিক্ত কোনো কিছু  আবদার করা যাবে না।

   পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান বলেন, এই দাবা প্রতিযোগিতায় অংশগ্রহণ করার জন্য তোমাদেরকে অসংখ্য ধন্যবাদ। সেই সঙ্গে সুন্দর আয়োজনের জন্য জেলা ক্রীড়া সংস্থা ও দাবা ফেডারেশনকেও ধন্যবাদ জানাচ্ছি। তোমরাই একদিন বড় দাবাড়ু হবে। আঞ্চলিক, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ভালো খেলবে। তোমরা দেখেছো গতকাল আমাদের মেয়েরা সাফ গেমসে দক্ষিণ এশিয়ার চ্যাম্পিয়ন হয়েছে। আমাদের পুলিশের আইজিপি বেনজীর আহমদ স্যার দাবা ফেডারেশনের চেয়ারম্যান। তিনি আন্তরিক প্রচেষ্টার মাধ্যমে রুট লেভেল থেকে দাবাড়ুদের তুলে আনছেন। 

   উল্লেখ্য, জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও বাংলাদেশ দাবা ফেডারেশনের ব্যবস্থাপনায় গত ১৮ই সেপ্টেম্বর বিকালে রাজবাড়ীর কাজী হেদায়েত হোসেন স্টেডিয়ামে এই তিন দিনব্যাপী স্কুলভিত্তিক দলগত দাবা প্রতিযোগিতার (মার্কস একটিভ স্কুল চেজ চ্যাম্পস) উদ্বোধন অনুষ্ঠিত হয়। জেলার ১০টি শিক্ষা প্রতিষ্ঠানের ১০টি দলের ৬ জন করে মোট ৬০জন শিক্ষার্থী এতে অংশগ্রহণ করে। 

রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী সরকারী কলেজ ক্যাম্পাসে ছাত্রলীগের পদযাত্রা-সমাবেশ অনুষ্ঠিত
রাজবাড়ী জেলা তথ্য অফিসের উদ্যোগে পাট্টা ইউনিয়নে মহিলা সমাবেশ অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ