ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শন করলেন শিল্পমন্ত্রী
  • স্টাফ রিপোর্টার
  • ২০২২-১০-০১ ১৪:২৫:৪৮

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন স্থানীয় সময় গত ৩০শে সেপ্টেম্বর যুক্তরাষ্ট্রের নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেট জেনারেল পরিদর্শন করেছেন। তিনি কনস্যুলেটে এসে পৌঁছালে কনসাল জেনারেল ড. মোহাম্মদ মনিরুল ইসলাম তাকে স্বাগত জানান।
মন্ত্রী কনস্যুলেটের কর্মকর্তা ও কর্মচারিদের সঙ্গে মতবিনিময়কালে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের সৃষ্টিতে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদানের কথা স্মরণ করেন। সদ্য স্বাধীন বাংলাদেশের আন্তর্জাতিক স্বীকৃতি আদায়, কূটনৈতিক সম্পর্ক স্থাপন, বিশ্বমানচিত্রে এক অনন্য অবস্থানে নিয়ে যাওয়ার বঙ্গবন্ধুর প্রজ্ঞা ও দূরদর্শীতার কথা তুলে ধরেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের উন্নয়ন-অগ্রযাত্রার ওপর আলোকপাত করে শিল্প বিকাশে বর্তমান সরকারের উদ্যোগ ও ভূমিকার কথাও উল্লেখ করেন তিনি। 
সরকারের প্রবাসী বান্ধব নীতি ও পদক্ষেপগুলো বর্ণনা করে শিল্পমন্ত্রী বলেন, প্রবাসীরা দেশের অর্থনৈতিক উন্নতি সাধনের পাশাপাশি বিদেশের মাটিতে বাংলাদেশের ভাবমূর্তি বৃদ্ধির ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।
তিনি কনস্যুলেটের সার্বিক কার্যক্রমে সন্তোষ প্রকাশ করেন এবং ভবিষ্যতে এ ধারা অব্যাহত রাখার জন্য কনস্যুলেটে কর্মরতাদের প্রতি আহ্বান জানান।

 

সোলায়মান আলী যুক্তরাষ্ট্র আ’লীগের সহ-সভাপতি নির্বাচিত
পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি জাতিসংঘে তুলে ধরলেন প্রতিনিধি দল
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
সর্বশেষ সংবাদ