ঢাকা সোমবার, মে ৬, ২০২৪
দৌলতদিয়া ঘাটে সহজ পাঠ বিদ্যালয়ের শিক্ষার্থীদের ফুলেল শুভেচ্ছা জানালেন ওসি
  • আবুল হোসেন
  • ২০২২-১০-০৩ ১৪:১৭:৪৪

রাজবাড়ীর ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি সম্পর্কে জানতে দুই দিনের শিক্ষা ভ্রমণে এসেছিলেন রাজধানীর লালমাটিয়ার সহজ পাঠ উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

   দুই দিনের শিক্ষা ভ্রমণ শেষে গত ২রা অক্টোবর সন্ধ্যায় ঢাকায় ফেরার পথে দৌলতদিয়া ঘাটে তাদেরকে ফুলেল শুভেচ্ছা জানান গোয়ালন্দ ঘাট থানার ওসি স্বপন কুমার মজুমদার। এ সময় তিনি শিক্ষার্থীদের শিক্ষা ভ্রমণ সম্পর্কে খোঁজ-খবর নেন। এ সময় সহজ পাঠ উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ মোমেনা বেগম ও উপাধ্যক্ষ দিলরুবা বেগম দিনাসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।  

   শিক্ষার্থীরা জানায়, গৎবাঁধা পড়াশোনা নয়-যেকোনো পরিবেশে কীভাবে টিকে থাকতে হয়, মানিয়ে চলতে হয়, ভয় ও জড়তা মুক্তভাবে গড়ে ওঠা যায় সেটাই সহজ পাঠ উচ্চ বিদ্যালয়ের বিশেষ বৈশিষ্ট্য। দুই দিনের এই সফরে আমরা রাজবাড়ী জেলার ইতিহাস, ঐতিহ্য ও সংস্কৃতি সম্পর্কে জেনেছি। পদ্মা নদী ও গ্রামীণ পূজা দেখাটা ছিল অভূতপূর্ব। 

   সহজ পাঠ উচ্চ বিদ্যালয়ের অধ্যক্ষ মোমেনা বেগম বলেন, সারা দেশের বিভিন্ন জায়গায় যাওয়া, বিভিন্ন মানুষের সাথে মেশা, বৈচিত্র্য অর্জন করে সত্যিকারে মানুষ হওয়া-এই প্রত্যাশার জায়গা থেকেই শিক্ষার্থীদের নিয়ে এই শিক্ষা ভ্রমণ। শিশুরা তাদের কার্যক্রমের মাধ্যমে মানব কল্যাণে কাজ করুক, শাশ্বত বাঙালী হওয়ার শিক্ষা গ্রহণ করুক-শিক্ষার উদ্দেশ্য এমনই হওয়া উচিত। সারা দেশের সব স্কুল সহজ পাঠ উচ্চ বিদ্যালয়ের মতো আনন্দ নিকেতন হয়ে উঠুক, হয়ে উঠুক শিশুদের অভয়ারণ্য-এটাই প্রত্যাশা। 

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ