ঢাকা মঙ্গলবার, মে ৭, ২০২৪
পাংশায় কৃষকের মাঝে বিনামূল্যে মাসকালাই বীজ ও সার বিতরণ
  • মোক্তার হোসেন/শামীম হোসেন
  • ২০২২-১০-০৩ ১৪:১৯:০২

রাজবাড়ীর পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে গতকাল ৩রা অক্টোবর সকালে খরিপ-২/২০২২-২৩ মৌসুমে ৪০জন ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে উন্নত বারি মাসকালাই-৩ জাতের মাসকালাই বীজ ও সার বিতরণ করা হয়েছে। সোমবার সকাল ১১টার সময় উপজেলা পরিষদ চত্বরে এ কর্মসূচির আয়োজন করা হয়।
পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস ও পাংশা উপজেলা কৃষি অফিসার রতন কুমার ঘোষ প্রমূখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের কর্মকর্তা, কৃষি সম্প্রসারণ দপ্তরের কর্মকর্তা, মাছপাড়ার আদর্শ কৃষক আনসার আলী মন্ডল, সাংবাদিক মোঃ মোক্তার হোসেনসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার লোকজন উপস্থিত ছিলেন।
পাংশা উপজেলা কৃষি অফিসার রতন কুমার ঘোষ বলেন, এ কর্মসূচির আওতায় ৪০জন কৃষক বিনামূল্যে প্রত্যেকে ৫ কেজি করে মাসকালাই বীজ, ১০ কেজি করে ডিএপি সার ও ৫ কেজি করে এমওপি সার পাবেন। যথাযথ পদ্ধতিতে মাসকালাই চাষের জন্য গুরুত্বারোপ করেন তিনি।
পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলী বলেন, বর্তমান সরকার কৃষি ও কৃষকের উন্নয়নে নানামুখী পদক্ষেপ গ্রহণ করেছে। মাসকালাই চাষে উৎসাহ যোগাতে বিনামূল্যে উন্নত জাতের মাসকালাই বীজ ও প্রয়োজনীয় সার বিতরণ করা হচ্ছে। কর্মসূচি বাস্তবায়িত হলে কৃষক লাভবান হবেন।

 

পাংশা উপজেলা মুখরিত শেষ মুহুর্তের প্রচারণায়
পাংশা-কালুখালীতে ভোট গ্রহণকারী কর্মকর্তাদের প্রশিক্ষণ কর্মশালা
পাংশা উপজেলা পরিষদ নির্বাচনে শেষ মুহুর্তের গণসংযোগে বুড়ো
সর্বশেষ সংবাদ