ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
রাজবাড়ীতে জেলা প্রশাসনের আয়োজনে বঙ্গবন্ধুর শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত
  • রফিকুল ইসলাম
  • ২০২০-০৮-১৫ ১৬:০৯:৩৭
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে গতকাল ১৫ই আগস্ট সকালে বঙ্গবন্ধুর ভাস্কার্যে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী ও জেলা প্রশাসক দিলসাদ বেগম পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানান। ডানে আ

যথাযথ মর্যাদায় রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে নানা কর্মসূচীর মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। 
  এ উপলক্ষে গতকাল ১৫ই আগস্ট সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর ভাস্কর্যে শ্রদ্ধাঞ্জলী অর্পণ করা হয়। 
  রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী ও জেলা প্রশাসক দিলসাদ বেগমের নেতৃত্বে জেলা প্রশাসন, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম(বার) এর নেতৃত্বে জেলা পুলিশ, চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বারের নেতৃত্বে জেলা পরিষদ, মেয়র মহম্মদ আলী চৌধুরীর নেতৃত্বে রাজবাড়ী পৌরসভা, সিভিল সার্জন ডাঃ মোঃ নূরুল ইসলামের নেতৃত্বে জেলা স্বাস্থ্য বিভাগ, নির্বাহী প্রকৌশলী বিমল কুমার দাসের নেতৃত্বে এলজিইডি, নির্বাহী প্রকৌশলী(চঃ দাঃ) কে.কি.এম সাদ্দাম হোসেনের নেতৃত্বে সড়ক ও জনপথ বিভাগ, জেলা মৎস্য কর্মকর্তা জয়দেব পালের নেতৃত্বে জেলা মৎস্য বিভাগ, উপ-পরিচালক গোপাল কৃষ্ণ দাসের নেতৃত্বে জেলা কৃষি বিভাগ, গণপূর্ত বিভাগ, জনস্বাস্থ্য প্রকৌশলী অধিদপ্তর, জেলা আনসার ও ভিডিপি, জেলা কারাগারসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা জানানো হয়। 
  এরপর কালো ব্যাজ ধারণ করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জুম অ্যাপের মাধ্যমে ভার্চুয়াল প্লাটফর্মে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়। 
  কালেক্টরেটের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক দিলসাদ বেগমের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য ও সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী, অন্যান্যের মধ্যে রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা এস.এম নওয়াব আলী, রাজবাড়ী পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার কামরুল ইসলাম গোলদার, বীর মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন মন্টু, বীর মুক্তিযোদ্ধা আবুল হোসেন, বীর মুক্তিযোদ্ধা মহসিন উদ্দিন বতু, বীর মুক্তিযোদ্ধা আব্দুল জলিল বক্তব্য রাখেন।
  এছাড়াও আলোচনায় বিশেষ অতিথি হিসেবে ভার্চুয়ালী যোগদান করে রাজবাড়ী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ জিল্লুল হাকিম, পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম (বার), সিভিল সার্জন ডাঃ মোঃ নূরুল ইসলাম, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার কর প্রমুখ বক্তব্য রাখেন। 
  প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, আগস্ট মাস শোকের মাস। দেশীয় ও আন্তর্জাতিক মহলের ষড়যন্ত্রের মাধ্যমে ১৯৭৫ সালের ১৫ই আগস্ট হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়। এই দিনে যারা শাহাদতবরণ করেছিলেন তাদের আত্মার শান্তি কামনা করছি। এছাড়াও জাতীয় চার নেতার পাশাপাশি যারা করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন তাদের আত্মার মাগফেরাত ও অসুস্থদের সুস্থতা কামনা করছি। 
  ভার্চুয়ালী বক্তব্যে সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম বলেন, জাতীয় ও আন্তর্জাতিক মহলের ষড়যন্ত্রে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হন। যারা হত্যা করেছিল তারা ভেবেছিল বঙ্গবন্ধুকে হত্যা করলে তার নাম মুছে যাবে। কিন্তু তাদের সে স্বপ্ন পূরণ হয়নি। জীবিত বঙ্গবন্ধুর চেয়ে মৃত বঙ্গবন্ধু আরও শক্তিশালী হয়েছেন। মানুষের মনের মধ্যে বঙ্গবন্ধু আজীবন থাকবেন।  
  জেলা প্রশাসক দিলসাদ বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে এ দেশ স্বাধীন হতো না। আমরা স্বাধীনতা পেতাম না। বঙ্গবন্ধুর নেতৃত্বে ৩০ লক্ষ শহীদ ও ২ লক্ষ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে আমরা স্বাধীনতা অর্জন করেছি। বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন তা তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাস্তবায়িত হচ্ছে।
  ভাচুয়ালী বক্তব্যে পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান বলেন, বাঙালী জাতি কোনদিন আজকের এই দিনটিকে ভুলবে না। বঙ্গবন্ধুর নেতৃত্বে আমরা স্বাধীন দেশ পেয়েছি। তার সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। সম্মিলিতভাবে আমরা দেশের জন্য কাজ করবো-আজকের দিনে এই হোক আমাদের প্রত্যয়। 
  আলোচনা সভার শেষে বঙ্গবন্ধুর উপর অনুষ্ঠিত প্রতিযোগিতার বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ এবং যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষণপ্রাপ্তদের মধ্যে যুব ঋণের চেক বিতরণ করা হয়।  
  এছাড়াও দিবসটি উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে সকল সরকারী, আধা-সরকারী, স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠান ও বেসরকারী ভবনসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত করে উত্তোলন, বাদ যোহর সকল মসজিদে বিশেষ মোনাজাত (দোয়া ও মিলাদ মাহফিল), সুবিধামতো সময়ে সকল মন্দির ও গীর্জায় বিশেষ প্রার্থনা, দুপুর ২টায় সামাজিক দূরত্ব ও স্বাস্থ্য বিধি মেনে এতিমখানাগুলো ও সরকারী শিশু পরিবারে উন্নতমানের খাবার বিতরণ এবং সন্ধ্যায় তথ্যচিত্র প্রদর্শনসহ বিভিন্ন কর্মসূচী পালন করা হয়। 

 

 মহান মে দিবস উপলক্ষ্যে জেলা প্রশাসকের বাণী
বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
পবিত্র ঈদুল ফিতর উপলক্ষ্যে জেলা প্রশাসকের শুভেচ্ছা বাণী
সর্বশেষ সংবাদ