ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
পাংশায় শাটল ট্রেনের সাথে সংঘর্ষে বাটাহাম্বার চালকসহ ৩জন আহত
  • মোক্তার হোসেন/শামীম হোসেন
  • ২০২২-১০-১১ ১৫:১৮:১২

রাজবাড়ী জেলার পাংশার সত্যজিৎপুর বাজারের পাশে উন্মুক্ত রেলক্রসিংয়ে গতকাল ১১ই অক্টোবর সকাল ৯টায় শাটল ট্রেনের সাথে ইটের খোয়া ভর্তি একটি বাটাহাম্বার সংঘর্ষের ঘটনা ঘটেছে। 

  এতে বাটাহাম্বাটি দুমড়ে-মুচড়ে যায় এবং এর চালক ও হেলপারসহ রেলওয়ের এক কর্মচারী আহত হয়। এছাড়াও ২টি অটোভ্যান ভাংচুর ও একটি ছাগল মারা যায়। 

  জানা যায়, রেল লাইনের উপর দিয়ে পাংশার সত্যজিৎপুর-কলেজ মোড় পাকা সড়ক রয়েছে। উন্মুক্ত হওয়ায় ওই স্থানটি ঝুঁকিপূর্ণ। গতকাল মঙ্গলবার সকাল ৯টার দিকে পাংশা পৌরসভার সত্যজিৎপুর বাজারের পাশে উন্মুক্ত রেলক্রসিংয়ের সড়ক হয়ে খোয়া ভর্তি বাটা হাম্পার রেল লাইন পার হওয়ার সময় রাজবাড়ীর দৌলতদিয়া ঘাট থেকে কুষ্টিয়ার পোড়াদহ স্টেশনের উদ্দেশ্যে ছেড়ে যাওয়া শাটল ট্রেনটি চলে আসে এবং বাটা হাম্পারটি ধাক্কা খায়। ট্রেনের ধাক্কায় বাটা হাম্পার গাড়িটি দুমড়ে-মুচড়ে যায় এবং বাটা হাম্পার গাড়িটিকে প্রায় ৩শ’ থেকে সাড়ে ৩শ’ গজ পর্যন্ত দূরে ঠেলে নিয়ে যায় ট্রেনটি। ট্রেনের সাথে বাটা হাম্পার গাড়ির দুর্ঘটনার খবর শুনে স্থানীয় লোকজন সেখানে ভিড় জমায়।

  আহতরা হলো- বাটাহাম্বরা চালক পাংশা উপজেলার বাবুপাড়া ইউনিয়নের চৈতা গ্রামের শমসের মোল্লার ছেলে খায়রুল মোল্লা(২৮), বাটাহাম্বার হেলপার একই গ্রামের মসলেম সরদারের ছেলে রিহাদ সরদার(২৭) এবং কালুখালী রেলওয়ে স্টেশনের কর্মচারী ফরিদপুর জেলার নগরকান্দা উপজেলার দৈশালা গ্রামের আছমত আলী মোল্লার ছেলে জুলহাস মোল্লা(৩২)। 

   স্থানীয় সূত্রে জানা গেছে, দৌলতদিয়া থেকে ছেড়ে আসা কুষ্টিয়ার পোড়াদহগামী শাটল ট্রেনটি ঘটনাস্থল অতিক্রমকালে বাটাহাম্বার চালক রেলক্রসিং পার হতে হওয়ার সময় দ্রুতগতির ট্রেনটির সাথে ধাক্কা লেগে বাটাহাম্বাটি ট্রেনের ইঞ্জিনের সাথে আটকে যায় এবং ট্রেনটি বাটাহাম্বাটিকে টেনে নিয়ে যায়। এতে বাটাহাম্বাটি দুমড়ে-মুচড়ে যায়। পরে ট্রেন থামালে স্থানীয়রা আটকে থাকা বাটাহাম্বাটি অপসারণ এবং চালক-হেলপারসহ আহত রেল কর্মচারীকে উদ্ধার করে পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। এছাড়া ট্রেনের ইঞ্জিনের সাথে আটকে থাকা বাটাহাম্বার আঘাতে রেল লাইনের পাশে থাকা দুইটি ব্যাটারী চালিত অটোভ্যান ভেঙ্গে যায় ও একটি ছাগল মারা যায়। 

  পাংশা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের দায়িত্বরত চিকিৎসক সোমা প্রামানিক জানান, খায়রুল মোল্লা(বাটাহাম্বার চালক) গুরুতর আহত হওয়ায় তাকে ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। 

  স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন জুলহাস মোল্লা জানান, তিনি কালুখালী রেলওয়ে স্টেশনে কর্মরত। অফিসের কাজে ট্রেনের ইঞ্জিনের সামনে চড়ে পাংশায় যাচ্ছিলেন। 

  পাংশা মডেল থানার পরিদর্শক(তদন্ত) উত্তম কুমার ঘোষ জানান, ৯৯৯ থেকে খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে স্থানীয়দের সহযোগিতায় রেলপথ ক্লিয়ার করে ট্রেন চলাচলের উপযোগী করে দেই। অন্য বিষয়গুলো রেলওয়ে পুলিশ দেখবে।

 রাজবাড়ীতে ছাত্রলীগের উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ
বালিয়াকান্দিতে চলাচলকারী অবৈধ যানবাহন  প্রতিনিয়ত ঘটাচ্ছে দুর্ঘটনা॥নির্বিকার প্রশাসন
রাজবাড়ী জেলা নির্মাণ শ্রমিকের উদ্যোগে মহান মে দিবস পালিত
সর্বশেষ সংবাদ