ঢাকা বৃহস্পতিবার, মে ৯, ২০২৪
কালুখালীর রবিউল হত্যাকান্ডে ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি’র ঘটনাস্থল পরিদর্শন॥তদন্ত কমিটি গঠন
  • দেবাশীষ বিশ্বাস
  • ২০২০-০৮-১৬ ১৭:০০:৪২
পুলিশের ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি(অপারেশনস্ এন্ড ইন্টেলিজেন্স) জিহাদুল কবির গতকাল ১৬ই আগস্ট দুপুরে কালুখালী উপজেলার বেতবাড়ীয়া গ্রামে নিহত মুদী দোকানী রবিউল বিশ্বাস হত্যাকান্ডের ঘটনাস্থল পরিদর্শন করাসহ নিহতের পরিবারের সদস্যদের সাথে কথা বলেন। এ সময় রাজবাড়

রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার মাঝবাড়ী ইউনিয়নের বেতবাড়ীয়া গ্রামের মুদী দোকানী রবিউল বিশ্বাস (৩৮)কে হত্যার ঘটনায় থানায় ২টি মামলা দায়ের হয়েছে। 
  গত ১৫ই আগস্ট রাতে নিহত রবিউলের স্ত্রী শাবানা বেগম বাদী হয়ে ৫জনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা কয়েকজনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলায় একই এলাকার রফিক(৩৮), ইলিয়াস(৩৪), রাকিব(২২), ইসলাম(৪৮) ও মোসলেম (৩০)কে এজাহারনামীয় আসামী করা হয়েছে। 
  পুলিশ এ হত্যা মামলায় এহাজারনামীয় আসামী রাকিবসহ হত্যাকান্ডের সাথে জড়িত সন্দেহে মাজবাড়ী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইউসুফ হোসেন মোল্লার দুই ছেলে রাসেল মোল্লা (৩২) ও সোহেল মোল্লা (৩২)কে গ্রেফতার করেছে। 
  অপরদিকে পুলিশের উপর হামলার ঘটনায় কালুখালী থানার এসআই সোহাগ বাদী হয়ে অজ্ঞাতনামা ২শতাধিক আসামী করে থানায় আরেকটি মামলা দায়ের করেছেন। এর পাশাপাশি হত্যাকান্ডের সাথে পুলিশের সম্পৃক্ততার অভিযোগ ও পুলিশের উপর হামলার ঘটনা তদন্তে রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ সালাহ উদ্দিনকে প্রধান করে ৩সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। 
  এদিকে গতকাল ১৬ই আগস্ট দুপুরে পুলিশের ঢাকা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি(অপারেশনস্ এন্ড ইন্টেলিজেন্স) জিহাদুল কবির,বিপিএম-পিপিএম ঘটনাস্থল পরিদর্শন করাসহ নিহত রবিউলের পরিবারের সদস্যদের সাথে কথা বলেন। এ সময় রাজবাড়ীর পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান,পিপিএম(বার) সহ জেলা ও কালুখালী থানা পুলিশের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন। 
   নিহতের স্ত্রীর দায়েরকৃত হত্যা মামলার তদন্তকারী কর্মকর্তা এস.আই মনোয়ার হোসেন বলেন, নিহত রবিউলের লাশের সুরতহাল রিপোর্ট প্রস্তুতের সময় তার দুই চোয়ালে আঘাতের চিহ্ন পাওয়া গেছে।
  ঘটনাস্থল পরিদর্শনকালে অতিরিক্ত ডিআইজি জিহাদুল কবির উপস্থিত সাংবাদিকদের বলেন, পুলিশ ঘটনার সুষ্ঠু তদন্ত করে যত দ্রুত সম্ভব জড়িতদের গ্রেফতার ও আদালতে চার্জশীট দাখিল করবে। এই ঘটনায় পুলিশের কোন ‘ফাউল প্লে’ আছে কিনা সেটার জন্য রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সালাহ উদ্দিনকে প্রধান করে তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে। তারা আগামী তিন দিনের মধ্যে পুলিশের ভূমিকা কী ছিল সেটি নিয়ে তদন্ত প্রতিবেদন দাখিল করবেন। এছাড়া পুলিশের উপর হামলার ঘটনায় যাদের নামে মামলা হয়েছে তারাও আইনের আওতায় আসবে। কোন ব্যক্তি যেন অযথা হয়রানীর শিকার না হয় সেদিকে পুলিশ খেয়াল রাখবে।
  এক প্রশ্নের জবাবে অতিরিক্ত ডিআইজি জিহাদুল কবির বলেন, ঘটনাস্থল ও কালুখালী থানা পরিদর্শন করে থানার সিসি ক্যামেরার ভিডিও ফুটেজ, আসামী গ্রেপ্তারে ওই এলাকায় যাওয়া পুলিশ সদস্যদের মোবাইলের কল লিস্ট পর্যালোচনা ও বিশ্লেষন করা হচ্ছে। এ ছাড়াও ওই এলাকার ইউসুফ হোসেন মোল্লাসহ কয়েকজনের মোবাইলের কল লিস্টও বিশ্লেষন করা হচ্ছে। 
  তবে পরিদর্শনকালে হত্যাকান্ডের ঘটনার সময় থানা পুলিশের উপস্থিতি বা সম্পৃক্ত থাকার বিষয়টির প্রমাণ পাওয়া যায়নি। তবে ঘটনার রাতে একবার আসামী রবিউলকে গ্রেফতারের জন্য পুলিশ তার বাড়ীতে গেলেও তাকে না পেয়ে থানায় ফিরে আসে। পুলিশ সদস্যদের থানা ত্যাগ ও প্রস্থানের সময়টি থানার সিসি ক্যামেরার ভিডিও ফুটেজে রয়েছে।   
  অপর এক প্রশ্নের জবাবে তিনি মামলার এজাহারভূক্ত আসামী ছাড়াও ঘটনায় জড়িত আরো আসামী রয়েছে বলে তিনি মন্তব্য করেন।              উল্লেখ্য, গত ১৪ই আগস্ট দিনগত রাত ২টার দিকে কালুখালী উপজেলার বেতবাড়ীয়া গ্রামের নিজ বাড়ী থেকে মুদী দোকানী রবিউল বিশ্বাসকে তুলে নিয়ে পার্শ্ববর্তী মোনাই’র বিলের পানিতে চুবিয়ে হত্যার অভিযোগ উঠে। হত্যাকান্ডের সময় কালুখালী থানা পুলিশের কয়েকজন সদস্য উপস্থিত ছিল বলে অভিযোগ করে নিহতের পরিবার। পরে গত শনিবার সকালে লাশ উদ্ধার করতে গিয়ে কালুখালী থানা পুলিশের বেশ কয়েকজন সদস্য উত্তেজিত এলাকাবাসীর হামলার শিকার হয়। 

পাংশা-কালুখালী উপজেলা নির্বাচনে ভোট কেন্দ্র পরিদর্শনে ডিসি-এসপি
বিশ্ব রেডক্রস-রেড ক্রিসেন্ট দিবসে রাজবাড়ীতে র‌্যালী-আলোচনা সভা
পাংশা ও কালুখালী উপজেলা পরিষদ নির্বাচনে আজ ভোট
সর্বশেষ সংবাদ