ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
বিশ্বায়নের যুগে তথ্যের অবাধ প্রবাহের ফলে জীবনযাত্রা অনেক সহজ হয়েছে
  • আসহাবুল ইয়ামিন রয়েন
  • ২০২২-১০-২৪ ১৪:০৭:২৮

রাজবাড়ী সদর উপজেলা প্রশাসনের আয়োজনে গতকাল ২৩শে অক্টোবর দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে তথ্য অধিকার আইন, ২০০৯ বিষয়ক জনঅবহিতরণ সভা অনুষ্ঠিত হয়। 
  সদর উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানার সভাপতিত্বে সভায় উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, বাংলাদেশ তথ্য কমিশনের প্রধান তথ্য কমিশনারের একান্ত সচিব মোহাম্মদ আমিমুল এহসান খান, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ রকিবুল হাসান পিয়াল, রাজবাড়ী থানার পরিদর্শক(তদন্ত) উত্তম কুমার ঘোষ, সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল জলিল মিয়া, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মোস্তফা আল রাজীব, মূলঘর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ওয়াহিদুজ্জামান ওহিদ, আরএসকে ইনস্টিটিউশনের প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক ও রাজবাড়ী প্রেসক্লাবের সহ-সভাপতি মোশাররফ হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন ও তথ্য অধিকার আইন বিষয়ক বিস্তারিত তুলে ধরেন বাংলাদেশ তথ্য কমিশনের জনসংযোগ কর্মকর্তা লিটন কুমার প্রামাণিক এবং সঞ্চালনা করেন সদর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ খায়ের উদ্দিন আহম্মেদ। 
  এ সময় সদর উপজেলা সহকারী কমিশনার(ভূমি) নূরজাহান আক্তার সাথী, সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি, মুক্তিযোদ্ধা, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ উপস্থিত ছিলেন। 
  সভায় বক্তাগণ বলেন, বিশ্বায়নের এই যুগে আমাদের দেশে তথ্যের অবাধ প্রবাহের ফলে জীবনযাত্রা অনেক সহজ হয়েছে। যার ফলে সাধারণ মানুষ অনেক উপকৃত হচ্ছে এবং সরকারী-বেসরকারী যেকোনো কাজের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা অনেক বৃদ্ধি পেয়েছে। এসব কিছুই সম্ভব হয়েছে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক ২০০৯ সালে তথ্য অধিকার আইন প্রণয়ন ও ডিজিটাল বাংলাদেশ নির্মাণের ফলে। বর্তমানে এই ডিজিটাল বাংলাদেশ ও তথ্যের অবাধ প্রাপ্তি নিশ্চিতের ফলে ঘরে বসেই মোবাইল ও ইন্টারনেটের মাধ্যমে দেশের সাধারণ মানুষ যেকোনো তথ্য পাচ্ছে। এর মাধ্যমে দেশ এগিয়ে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় প্রধানমন্ত্রীর নেতৃত্বে জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণ ও ২০৪১ সালের মধ্যে উন্নত-সমৃদ্ধ দেশ গড়ে তোলা সম্ভব হবে। 
  এছাড়াও বক্তাগণ তথ্য অধিকার আইন, ২০০৯ ও তথ্যের অবাধ বিচরণের ক্ষেত্রে প্রতিবন্ধকতাসমূহ ও তা সমাধানের উপায়সহ বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন। 

 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ