ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
দৌলতদিয়ায় গ্রাম-বাংলার ঐতিহ্যবাহী লাঠি খেলা
  • আবুল হোসেন
  • ২০২২-১০-৩০ ১৪:০২:২০

রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়ায় গ্রাম-বাংলার ঐহিত্যবাহী লাঠি খেলা গতকাল ৩০শে অক্টোবর বিকালে অনুষ্ঠিত হয়েছে। 

  দৌলতদিয়া ইউনিয়নের ছাত্তার মেম্বারের পাড়া গ্রামে স্থানীয় কালাম ফকিরের আয়োজনে এই লাঠি খেলা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৫০ জন লাঠিয়াল অংশগ্রহণ করে। ঢাক-ঢোল বাজিয়ে শুরু হয় এই লাঠি খেলা। দর্শকদের হাত তালির মধ্য নিয়ে লাঠিয়ালরা নেচে-গেয়ে বিভিন্ন কসরত প্রদর্শন করে। 

  লাঠিয়াল তোরাপ সরদার বলেন, আমি গোয়ালন্দের মরহুম সাকের সরদারের কাছ থেকে লাঠি খেলা শিখেছি। প্রায় ৬০ বছর ধরে আমি দেশের বিভিন্ন জায়গায় লাঠি খেলায় অংশগ্রহণ করে আসছি। 

  লাঠি খেলা দেখতে আসা রিনা বেগম বলেন, আগে কখনো লাঠি খেলা দেখিনি। আজ দেখে খুব ভালো লাগলো। 

  লাঠি খেলার উদ্বোধন করেন দৌলতদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ আব্দুর রহমান মন্ডল। অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোয়ালন্দ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান চৌধুরী আসাদ, গোয়ালন্দ উপজেলা যুবলীগের সভাপতি ও জেলা পরিষদের নবনির্বাচিত সদস্য ইউনুস মোল্লা, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মোহাম্মদ আলী মোল্লা, দৌলতদিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোশারফ হোসেন প্রামানিক, জেলা আওয়ামী মটর চালক লীগের সভাপতি তোফাজ্জল হোসেন তপু, ইউপি সদস্য কাশেম মন্ডল প্রমুখ। 

পাংশা উপজেলা নির্বাচনে মোটর সাইকেল প্রতীকের সমর্থনে বিভিন্ন স্থানে মিছিল-সভা
গোয়ালন্দে ছাত্রলীগের উদ্যোগে বিদ্যালয়ে বৃক্ষ রোপণ কর্মসূচি
বেলগাছি বাজারের দুই ব্যবসায়ীকে জরিমানা
সর্বশেষ সংবাদ