ঢাকা রবিবার, মে ১৯, ২০২৪
দুবাইয়ে বই মেলা ও বঙ্গ সংস্কৃতি উৎসব অনুষ্ঠিত
  • আমিরাত থেকে ওবায়দুল হক মানিক
  • ২০২২-১১-০৫ ১৪:৪৩:২৯

দুবাইয়ে গত ৪ঠা নভেম্বর বাংলাদেশ কনস্যুলেট দুবাইয়ের উদ্যোগে কনস্যুলেট প্রাঙ্গনে  দুবাইতে প্রথমবারের মতো বই মেলা ও বঙ্গ সংস্কৃতি উৎসব অনুষ্ঠিত হয়েছে।
  উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল এমপি। 
  শিক্ষা উপমন্ত্রী বলেন, আমাদের বাংলাদেশী শিক্ষার্থী শুধু মধ্যপ্রাচ্য নয় পশ্চিমা দেশগুলোতেও অনেক উচ্চমানের কর্মক্ষেত্রেও তারা কাজে লাগিয়ে সাফল্য অর্জন করছে। তিনি বলেছেন, তথ্য-প্রযুক্তি হাতে আমাদের বাংলাদেশের ছেলেরা অনেকে এগিয়ে যাচ্ছে এবং বিদেশের মাটিতে সুনাম অর্জন করছে। তিনি আরো বলেন, দেশের ইতিহাস সংস্কৃতি ঐতিহ্য  তুলে ধরে প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে এভাবে অনুষ্ঠান আয়োজনের মাধ্যমে জানান দিতে হবে। আমাদের উঠতি প্রজন্মকে দক্ষ  ও শিক্ষিত করে গড়ে তোলার জন্য সরকার আন্তর্জাতিক মানের শিক্ষা প্রতিষ্ঠান রূপান্তরিত করছেন। বাংলাদেশে এই প্রতিষ্ঠানগুলোতে আপনারা আপনাদের সন্তানদেরকে পাঠানোর জন্য  ভাববেন। 
  আমিরাতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মোঃ আবু জাফরের সভাপতিত্বে মেলা উদ্বোধন করেন প্রখ্যাত কবি ও প্রধানমন্ত্রী মুখ্য সচিব কামাল হোসেন নাসির চৌধুরী। 
  সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলা একাডেমীর মহাপরিচালক মোহাম্মদ নুরুল হুদা। উপস্থিত ছিলেন কনসাল জেনারেল বি এম জামাল হোসেনসহ আরো অনেকে।

সোলায়মান আলী যুক্তরাষ্ট্র আ’লীগের সহ-সভাপতি নির্বাচিত
পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়নের অগ্রগতি জাতিসংঘে তুলে ধরলেন প্রতিনিধি দল
নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত
সর্বশেষ সংবাদ