ঢাকা বৃহস্পতিবার, মে ২, ২০২৪
পাংশায় দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ আজ॥উপজেলা প্রশাসনের প্রেস ব্রিফিং
  • মোক্তার হোসেন
  • ২০২২-১১-০৮ ১৩:১০:৫০

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা প্রশাসনের উদ্যোগে আজ ৯ই নভেস্বর উপজেলা পর্যায়ে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ আয়োজন করা হয়েছে। 

  উপজেলা পরিষদ চত্বরে দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলার সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। সকাল ৯টার সময় মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করা হবে।

  এদিকে উপজেলা পর্যায়ে ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ উদযাপন উপলক্ষে গতকাল ৮ই নভেম্বর দুপুর ১টার সময় পাংশা উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে প্রেস ব্রিফিং অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রশাসন প্রেস ব্রিফিং অনুষ্ঠানের আয়োজন করে।

  প্রেস ব্রিফিংয়ে পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলী বলেন, ৯ই নভেম্বর সকাল ৯টায় ডিজিটাল উদ্ভাবনী মেলা উদ্বোধন এবং বিকেল ৪টায় পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠিত হবে। 

  তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ডিজিটাল বাংলাদেশ গড়ার যে স্বপ্ন ছিল সেটির বাস্তবায়নের যে কার্যক্রম দেশে বাস্তবায়িত হচ্ছে সেটিই এ মেলায় প্রদর্শীত হবে। উদ্ভাবনী উদ্যোগ ও স্মার্টআপ, ডিজিটাল সেবা, হাতের মুঠোয় সেবা, শিক্ষা দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান চারটি ক্যাটাগরিতে মেলায় স্টল সাজানো হয়েছে। স্টলে বিভিন্ন সেবা প্রদানকারী প্রতিষ্ঠানসমূহ তাদের সেবা সম্পর্কে তুলে ধরবেন। ব্যাংকিং ও আর্থিক প্রতিষ্ঠান, ই-কমার্স, ই-লার্নিং, ই-নথি, ইউনিয়ন ডিজিটাল সেন্টার, পৌর ডিজিটাল সেন্টার, ডিজিটাল ভূমি সেবা, জরুরী সেবা-৩৩৩, স্বাস্থ্য সেবা, কৃষি সেবা ও উদ্ভাবনী উদ্যোগ সমূহ এবং বিভিন্ন পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠান মেলায় অংশগ্রহণ করবে। তিনটি গ্রুপে কুইজ প্রতিযোগিতা (ক) মাধ্যমিক স্তর (খ) উচ্চ মাধ্যমিক স্তর (গ) সবার জন্য উন্মুক্ত এবং তাদের জন্য আকর্ষণীয় পুরস্কার রয়েছে। যে সকল সরকারী ও বেসরকারী প্রতিষ্ঠান এ মেলায় অংশগ্রহণ করবে তাদের মধ্য হতে শ্রেষ্ঠ তিনটি স্টলকে পুরস্কৃত করা হবে। উপজেলা পর্যায়ের পর এ প্রতিযোগিতা জেলা পর্যায়ে অনুষ্ঠিত হবে এবং পর্যায়ক্রমে এটি জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত হবে বলে উল্লেখ করেন তিনি।

  প্রেস ব্রিফিং অনুষ্ঠানে পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস ও রোকেয়া খাতুনসহ পাংশা উপজেলায় কর্মরত গণমাধ্যমকর্মীগণ উপস্থিত ছিলেন।

 রাজবাড়ীতে ছাত্রলীগের উদ্যোগে পথচারীদের মাঝে শরবত বিতরণ
বালিয়াকান্দিতে চলাচলকারী অবৈধ যানবাহন  প্রতিনিয়ত ঘটাচ্ছে দুর্ঘটনা॥নির্বিকার প্রশাসন
রাজবাড়ী জেলা নির্মাণ শ্রমিকের উদ্যোগে মহান মে দিবস পালিত
সর্বশেষ সংবাদ