ঢাকা শনিবার, মে ৪, ২০২৪
রাজবাড়ীতে হযরত আয়েশা(রাঃ) ও হযরত ফাতেমা(রাঃ) এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা
  • রফিকুল ইসলাম
  • ২০২২-১১-০৮ ১৩:১৪:৪৪

ইসলামিক ফাউন্ডেশনের রাজবাড়ী জেলা কার্যালয়ের আয়োজনে গতকাল গতকাল ৮ই নভেম্বর দুপুরে সদর উপজেলা মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের মিলনায়তনে ‘উম্মুল মুমিনিন হযরত আয়েশা সিদ্দিকা(রাঃ) ও খাতুনে জান্নাত হযরত ফাতেমা(রাঃ)’ এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও মহিলা সমাবেশ অনুষ্ঠিত হয়। 
  ইসলামিক ফাউন্ডেশনের জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ সাহাবুদ্দীনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক আবু কায়সার খান, বিশেষ অতিথি হিসেবে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ইমদাদুল হক বিশ্বাস, উপজেলা নির্বাহী অফিসার মার্জিয়া সুলতানা, প্রধান আলোচক হিসেবে পাংশা শাহজুঁই কামিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মুহাঃ আবু মুসা আশয়ারী এবং আলোচক হিসেবে ভবাণীপুর দারুসসুন্নাহ কোরআনীয়া হাফিজিয়া মাদ্রাসার মুহতামিম মাওলানা মোঃ আবু সাঈদ তায়্যিবি বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের জেলা কার্যালয়ের ফিল্ড অফিসার ফিরোজ আল মামুন।
  পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন জেলা কারাগার জামে মসজিদের ইমাম মাওলানা মোঃ আবুল বাশার। হামদ-নাত পরিবেশন করেন সদর উপজেলা মডেল মসজিদের মুয়াজ্জিন মাওলানা মোঃ আব্দুল্লাহ। 
  অনুষ্ঠানে বক্তাগণ ‘উম্মুল মুমিনিন হযরত আয়েশা সিদ্দিকা(রাঃ) ও খাতুনে জান্নাত হযরত ফাতেমা(রাঃ)’ এর জীবন ও কর্ম সম্পর্কে গুরুত্বপূর্ণ আলোচনা করেন। আলোচনা পর্বের শেষে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সাঃ) ১৪৪৪ হিজরী উদযাপন উপলক্ষ্যে আয়োজিত সাংস্কৃতিক প্রতিযোগিতার (ক্বিরাত, আজান, হামদ-নাত, কবিতা আবৃত্তি, রচনা লিখন) বিজয়ীদের মধ্যে পুরস্কার ও সনদ বিতরণ করা হয়।
  এছাড়াও ইমাম-মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্ট থেকে ৪৫ জন ইমাম ও মুয়াজ্জিনকে আর্থিক অনুদান (জনপ্রতি ৪ হাজার টাকা করে) এবং ১০ জনকে বিনা সুদে ঋণ (জনপ্রতি ১৫ হাজার টাকা করে) প্রদান করা হয়। অনুষ্ঠান সঞ্চালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের মডেল লাইব্রেরীয়ান মাওলানা মোঃ আনাস খান। দোয়া-মোনাজাত করেন সদর উপজেলা মডেল মসজিদের ইমাম মাওলানা মোঃ সিয়াম হুসাইন।

 

রাজবাড়ী-ঢাকা-ভাঙ্গা রুটে দুই জোড়া নতুন ট্রেন উদ্বোধন আজ
রাজবাড়ীতে শুদ্ধ আবৃত্তি চর্চার কেন্দ্র কাব্যগৃহ’র আত্মপ্রকাশ
ক্যারিয়ার ক্লাব অব রাজবাড়ীর ৩য় ক্যারিয়ার ফেস্ট অনুষ্ঠিত
সর্বশেষ সংবাদ