ঢাকা শুক্রবার, মে ৩, ২০২৪
পাংশায় উৎসাহ উদ্দীপনার মাধ্যমে ডিজিটাল উদ্ভাবনী মেলা অনুষ্ঠিত
  • মোক্তার হোসেন
  • ২০২২-১১-০৯ ১৩:৫০:৪০

রাজবাড়ী জেলার পাংশা উপজেলা প্রশাসনের উদ্যোগে একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের সহযোগিতায় গতকাল ৯ই নভেম্বর উপজেলা পরিষদ চত্বরে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলা-২০২২ অনুষ্ঠিত হয়েছে।
  মেলায় উদ্ভাবনী উদ্যোগ ও স্মার্টআপ, ডিজিটাল সেবা, হাতের মুঠোয় সেবা, শিক্ষা দক্ষতা উন্নয়ন ও কর্মসংস্থান ৪টি ক্যাটাগরিতে ৩৯টি স্টল বসে। ব্যাংকিং ও আর্থিক প্রতিষ্ঠান, ই-কমার্স, ই-লার্নিং, ই-নথি, ইউনিয়ন ডিজিটাল সেন্টার, ডিজিটাল ভূমি সেবা, জরুরী সেবা-৩৩৩, স্বাস্থ্য সেবা, কৃষি সেবা ও উদ্ভাবনী প্রদর্শনী ছাড়াও কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হয়।
  সেবা প্রদানের ক্ষেত্রে সরকারী অফিস পর্যায়ে উপজেলা ভূমি অফিস ১ম, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা দপ্তর ২য় ও সমাজ সেবা দপ্তর ৩য় স্থান লাভ করে।
  বেসরকারী প্রতিষ্ঠান পর্যায়ে পাটের আঁশকল প্রদর্শনীতে মেসার্স হোসেন ইঞ্জিনিয়ারিং ওয়ার্কসপ ১ম, ব্যাংক এশিয়া ২য় ও ব্র্যাক ৩য় স্থান লাভ করে।  
  উদ্ভাবনী প্রদর্শনীতে কলেজ পর্যায়ে পাংশা সরকারী কলেজ ১ম ও পাংশা মহিলা কলেজ ২য় স্থান লাভ করে। মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান পর্যায়ে কাজী আব্দুল মাজেদ একাডেমী ১ম, পাংশা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ২য় ও এয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠ ৩য় স্থান লাভ করে। কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদেরসহ বিভিন্ন ক্ষেত্রে সফলতা লাভকারী প্রতিষ্ঠান সমূহের মাঝে ক্রেস্ট ও পুরস্কার বিতরণ করা হয়।
  পাংশা উপজেলা পরিষদ চত্বরে দিনব্যাপী ডিজিটাল উদ্ভাবনী মেলায় অংশগ্রহণকারী পাংশা মডেল থানার এএসআই মোঃ আব্বাছ আলী বলেন, ঘরে বসে অনলাইনে জিডি করা, ৯৯৯ এর মাধ্যমে ঘরে বসে পুলিশি সেবা ও জিডিমূলে আইএমইআই’র মাধ্যমে হারানো মোবাইল ফোন উদ্ধারসহ বিভিন্ন সেবা ডিজিটাল প্রযুক্তির মাধ্যমে থানা থেকে প্রতিনিয়ত করা হচ্ছে।
  পাংশা উপজেলা ভূমি অফিসের নাজির কাম ক্যাশিয়ার সুজিত কুমার প্রামানিক জানান, ডিজিটাল উদ্ভাবনী মেলায় তাৎক্ষণিকভাবে ৪টি নামজারী মামলা নিষ্পত্তি (অনুমোদন), নিষ্পত্তিকৃত ৪টি মামলার বিপরীতে ডিসিআর প্রদান ও খতিয়ান সরবরাহ, বিভিন্ন ভূমি অফিসের ৯জন ভূমি মালিককে ১২টি অনলাইন দাখিলা প্রদান এবং অনলাইন ভূমি সেবা সহজীকরণ ও এ সম্পর্কে জনসাধারণকে উদ্বুদ্ধকরণের লিফলেট বিতরণ করা হয়েছে। 
  পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মাদ আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ ফরিদ হাসান ওদুদ, পাংশা উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোঃ মাসুদুর রহমান রুবেল, পাংশা মডেল থানার ইন্সপেক্টর(তদন্ত) মোঃ ইবতে খারুল আলম প্রধান, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ জালাল উদ্দিন বিশ্বাস ও রোকেয়া বেগম, পাংশা উপজেলা কৃষি কর্মকর্তা রতন কুমার ঘোষ ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আবুল কালাম আজাদ প্রমূখ বক্তব্য রাখেন। উপস্থাপনা করেন পাংশা উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা শ্যামল কুমার বিশ্বাস।
  অনুষ্ঠানে উপজেলা প্রশাসনের কর্মকর্তা, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকবৃন্দ ও স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

পাংশা-কালুখালীতে আ’লীগ সমর্থিত প্রার্থীর নির্বাচনী পথসভায় নেতাকর্মীদের জনস্রোত
পাংশায় র‌্যাবের অভিযানে বিদেশী  অস্ত্রসহ সাবেক মেম্বার গ্রেফতার
গোয়ালন্দে প্রতীক পেয়ে চেয়ারম্যান প্রার্থী মোস্তফা মুন্সীর বিশাল শোডাউন
সর্বশেষ সংবাদ