ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে রেলের উচ্ছেদ অভিযানের প্রতিবাদে বিক্ষোভ॥প্রকৌশলী গৌতম বিশ্বাসের বিচার দাবী
  • দেবাশীষ বিশ্বাস
  • ২০২২-১১-১৪ ১৪:০৯:০৩

রাজবাড়ীতে রেলওয়ের উচ্ছেদের প্রতিবাদে বিক্ষোভ ও সহকারী নির্বাহী প্রকৌশলীর বিচার দাবীতে উত্তাল রাজবাড়ীর ডিসি অফিস চত্বর। 

  গতকাল সোমবার সকাল সাড়ে ১১টার দিকে রাজবাড়ীর পৌরসভার বেশ কয়েকটি ওয়ার্ডের বাসিন্দারা এই বিক্ষোভ কর্মসূচিতে অংশগ্রহণ করেন। পৌরসভার কাউন্সিলর মাহাবুর রহমান পলাশের নেতৃত্বে কয়েক হাজার লোক ডিসি অফিস চত্বরে এই কর্মসূিচ পালন করেন। এ সময় তাদের স্থাপনা তিন দিনের মধ্যে সড়ানোর অমানবিক দাবি বাতিল ও স্থানীয়দের নামে মামলার প্রত্যাহারে দাবিতে বিক্ষোভ মিছিল করেন। 

এ সময় তারা রাজবাড়ী রেলওয়ে প্রকৌশলী গৌতম বিশ্বাসের অপসারণ ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে শ্লোগান দিতে থাকে। বিক্ষোভ ও শ্লোগান সামাল দিতে রাজবাড়ী জেলা গোয়েন্দা পুলিশ পরিদর্শক প্রানবন্ধু বিশ্বাসের নেৃতত্বে বিপুল সংখ্যক পুলিশ দায়িত্ব পালন করেন।

  সেই সময় আইনশৃঙ্খলা সভা চলাকালীন সময়ে শ্লোগান ও মিছিলের শব্দে আইন-শঙ্খলা সভা ব্যাহত হতে থাকে বলে একাধিক সদস্যরা অভিযোগ করেন।

  পরে রাজবাড়ী-১ আসনের সংসদ আলহাজ¦ কাজী কেরামত আলী নিচে নেমে বিক্ষুব্ধ জনতাকে শান্ত করেন। 

  তিনি বলেন, রেলওয়ে প্রকৌশলী গৌতম বিশ্বাস মিথ্যা তথ্য দিয়ে রেলওয়ে কর্মকর্তাদের উস্কাানি দিচ্ছেন। মূলতো তিনি সরকার বিরোধী লোক। তিনি কাউকে তোয়াক্কা করেন না। তিনি নিজেকে এমপি-মন্ত্রী মনে করেন। তিনি রাজবাড়ীকে অশান্ত করে তোলার চেষ্টা করছেন। আজকের আইন শৃঙ্খলা সভায় বিষয়টি উস্থাপন করা হয়েছে। জনপ্রতিনিধিদের নামে মামলা দিতে তিনি কোন দ্বিধা করেন না। তিনি আইনের উর্দ্ধে নয়। তার বিরুদ্ধে বিভাগীয় তদন্ত করে শান্তির দাবি করেন সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী।

  অভিযোগ প্রসঙ্গে রাজবাড়ী রেলওয়ের সহকারী নির্বাহী প্রকৌশলী গৌতম বিশ্বাস বলেন, আমার বিরুদ্ধে যে সব অভিযোগ তোলা হয়েছে সব মিথ্য। আমার উচ্ছেদ করার কোন ক্ষমতা নেই। রেলের ব্যাপক উন্নয়ন হবে সেই কারণে উচ্ছেদ করা হবে। তিনি আরও বলেন, আমার বিরুদ্ধে একটি পক্ষ বারবারই অভিযোগ করে আসছে।

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ