ঢাকা সোমবার, এপ্রিল ২৯, ২০২৪
রাজবাড়ীতে পুরস্কার বিতরণের মধ্যদিয়ে ২দিনের ডিজিটাল উদ্ভাবনী মেলা সমাপ্ত
  • রফিকুল ইসলাম
  • ২০২২-১১-১৯ ১৪:১১:৫৫

রাজবাড়ী শহরের বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দানে জেলা প্রশাসন আয়োজিত ২দিনের ডিজিটাল উদ্ভাবনী মেলা সমাপ্ত হয়েছে। 
  গতকাল ১৯শে নভেম্বর বিকালে মেলার সমাপনী অনুষ্ঠানে জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে অতিথি হিসাবে পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, জেলা প্রশাসকের কার্যালয়ের স্থানীয় সরকার শাখার উপ-পরিচালক আসাদুজ্জামান রিপন, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) মোঃ মাহাবুর রহমান শেখ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট সূবর্ণা রাণী সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) জয়ন্তী রূপা রায়, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) মোঃ সালাহ উদ্দিন, রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার কর, জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আবুল হোসেন, জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব ও বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা কালচারাল অফিসার পার্থ প্রতিম দাশ। 
  অনুষ্ঠানে মেলায় বিভিন্ন দপ্তরের স্টলগুলোর মধ্যে ৪টি ক্যাটাগরীতে নির্বাচিত ৩টি করে মোট ১২টি স্টল, ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
  এর মধ্যে সেরা স্টল ক্যাটাগরীতে প্রথম স্থান অধিকার করে রাজবাড়ী কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র(টিটিসি), জেলা পুলিশ ২য় স্থান ও পল্লী বিদ্যুৎ সমিতি ৩য় স্থান; ডিজিটাল উদ্ভাবনের ক্ষেত্রে মাধ্যমিক পর্যায়ে পাংশার কাজী আব্দুল মাজেদ একাডেমী(১ম), রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয় (২য়) ও বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় (৩য়); উচ্চ মাধ্যমিক পর্যায়ে রাজবাড়ী সরকারী কলেজ (১ম), রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজ (২য়) ও বালিয়াকান্দির নারুয়ার লিয়াকত আলী স্মৃতি স্কুল এন্ড কলেজ(৩য়) এবং উন্মুক্ত ক্যাটাগরীতে কালুখালীর পাতুরিয়া রহমাতুন নেছা স্কিল ট্রেনিং ইনস্টিটিউটের চেয়ারম্যান মোঃ জাহিদুল ইসলাম(১ম), রাজবাড়ী সদরের ওয়েক আপ আইসিটি(২য়) ও বালিয়াকান্দির বহরপুর ইউডিসির উদ্যোক্তা জে.আর পলক(৩য়) পুরস্কার পান। এছাড়া অংশগ্রহণকারী অন্যান্য স্টলগুলোকেও পুরস্কার প্রদান করা হয়। পুরস্কার প্রদান শেষে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।  
  উল্লেখ্য, গত ১৮ই নভেম্বর ২দিনের এই ডিজিটাল উদ্ভাবনী মেলা শুরু হয়। প্রতিদিন সকাল ১০টা থেকে বিকাল ৪টা পর্যন্ত এই মেলা অনুষ্ঠিত হয়। মেলার ৪টি প্যাভিলিয়নে ৭৭টি স্টলে সরকারী-বেসরকারী দপ্তর, শিক্ষা প্রতিষ্ঠান, আর্থিক প্রতিষ্ঠান ও উদ্যোক্তাগণ কর্তৃক ডিজিটাল সেবা প্রদানসহ বিভিন্ন বিষয় তুলে ধরা হয়। 

 

রাজবাড়ীতে জাতীয় আইনগত সহায়তা দিবসে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা
রাজবাড়ী সফরে নির্বাচন কমিশনার মোঃ আলমগীর
রাজবাড়ী জেলা প্রশাসক কার্যালয়ে রাজস্ব সম্মেলনসহ কয়েকটি সভা
সর্বশেষ সংবাদ